দীর্ঘ ৩ বছর ৪৬ দিন পর ভৈরবে চালু হলো বিএডিসি সার গুদাম

প্রথম সকাল ডটকম (ভৈরব): দীর্ঘ ৩ বছর ৪৬ দিন পর চালু হয়েছে কিশোরগঞ্জের ভৈরব উপজেলার বিএডিসি সার গুদাম। সোমবার দুপুরে ৪০ মেট্রিক টন সার আমদানির মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়।

২০১৪ সালের ১৭ নভেম্বর সার কেলেঙ্কারির কারণে গুদামটির কার্যক্রম বন্ধ করা হয়েছিল। তখন গুদামের ২২ কোটি ২৩ লাখ টাকা মূল্যের ৯৬ হাজার ২০০ বস্তা সার চুরির ঘটনা উদঘাটন হলে গুদাম রক্ষক খোরশেদ আলম ও সহকারী পরিচালক (সার) রেজউল পালিয়ে যায়।

এর আগে ঘটনাটি সহকারী পরিচালক (সার) ১২ নভেম্বর পত্রের মাধ্যমে কর্তৃপক্ষকে অবহিত করে। ১৭ নভেম্বর সার চুরির ঘটনাটি বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হলে বিএডিসির ঊর্ধ্বতন কর্তৃপক্ষ গুদামে সিলগালা করে দেয়। এ ঘটনায় বিএডিসির কিশোরগঞ্জের যুগ্ম-পরিচালক শেখ মো. শহীদুল্লাহ বাদী হয়ে ওই দুই কর্মকর্তার বিরুদ্ধে ভৈরব থানায় মামলা করলে গুদাম রক্ষক খোরশেদ আলম ও সহকারী পরিচালক (সার) রেজাউল করিমকে গ্রেফতার করে পুলিশ। এরপর মামলাটি দুদককে তদন্তের দায়িত্ব দেয়া হয়।

৮ মাস তদন্ত শেষে ২০১৫ সালের ৯ জুলাই দুদক ঘটনার সঙ্গে জড়িত গ্রেফতার দুইজনসহ ৮ জনের বিরুদ্ধে কিশোরগঞ্জ আদালতে চার্জশিট দেয়। পরে ৬ জন আসামি আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদের জেলে পাঠিয়ে দেয়। বর্তমানে তারা জামিনে রয়েছেন। মামলাটি বর্তমানে ময়মনসিংহ দুদক আদালতে বিচারাধীন।

বিএফএ কিশোরগঞ্জ জেলা ইউনিটের সভাপতি তারিক আহমেদ জানান, গুদামটি চালু হওয়ায় ৪ উপজেলার ডিলারদের সার উত্তোলনে দুর্ভোগ কমবে। বিএডিসি কিশোরগঞ্জের যুগ্ম-পরিচালক এএফএম শফিকুল ইসলাম বলেন, আজ থেকে গুদামটির কার্যক্রম স্বল্প পরিসরে চালু হলেও পরবর্তীতে ৪ উপজেলার বাইরে আগের মতো আরও কয়েকটি জেলার ডিলারদেরকে এ গুদাম থেকে নন-ইউরিয়া সার সরবরাহ করা হবে।

 

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *