মধ্যরাতে এরশাদকে প্রধানমন্ত্রী করার প্রস্তাব বিএনপির

প্রথম সকাল ডটকম: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ৯৬ সালে সরকার গঠনের লক্ষ্যে বিএনপির পক্ষ থেকে আমাকে প্রধানমন্ত্রী হওয়ার প্রস্তাব দেয়া হয়েছিল। আমি সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলাম।

সোমবার দুপুরে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে জাতীয় পার্টির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এরশাদ বলেন, ১৯৯৬ সালে জেলে আমার কাছে মধ্যরাতে লোক পাঠিয়েছিল বিএনপি।

সমর্থন চেয়ে বলেছিল- প্রধানমন্ত্রী হতে চাইলেও তাদের আপত্তি নেই। কিন্তু আমি আওয়ামী লীগকে সমর্থন দিই, তারা সরকার গঠন করে। তিনি বলেন, ওই নির্বাচনে বিএনপি পেয়েছিল ১৩৪ আসন, জাতীয় পার্টি পায় ১৬ আসন আর আওয়ামী লীগ ১৪৪ আসন পায়, জামায়াতের ছিল তিনটি।

আমরা বিএনপির সঙ্গে যোগ দিলে জামায়াতের তিনটিসহ ১৫৩টি আসন নিয়ে জয়ী হতো বিএনপি। আমার প্রধানমন্ত্রী হওয়ারও অফার (প্রস্তাব) ছিল। কিন্তু সমর্থন দিয়েছিলাম আওয়ামী লীগকে। কিন্তু আমি কি পেলাম! আমার দলের মহাসচিব আনোয়ার হোসেন মঞ্জুকে দিয়ে আমার দল ভাঙা হল।

তবে অনেক অত্যাচারের পরও জাতীয় পার্টি এখন রাজনীতিতে ফ্যাক্টর বলে উল্লেখ করেন দলটির চেয়ারম্যান এরশাদ। উল্লেখ্য, ১৯৮৬ সালের ১ জানুয়ারি সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ জাতীয় পার্টি প্রতিষ্ঠা করেন। আলোচনাসভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, সৈয়দ আবু হোসেন বাবলা, কাজী ফিরোজ রশীদ, মুজিবুল হক চুন্নু প্রমুখ।

 

This website uses cookies.