এবার ডক্টরেট ডিগ্রি পাচ্ছেন প্রিয়াঙ্কা

প্রথম সকাল ডটকম ডেস্ক: বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া চলচ্চিত্র নিয়ে ব্যস্ত থাকলেও দেশে-বিদেশে নানা রকম দাতব্য প্রতিষ্ঠানের হয়ে কাজ করা ও সমাজ সেবায় অংশ নিয়ে থাকেন।

তারই ধারাবাহিকতায় সামাজিক উন্নয়নে ভূমিকায় রাখা জন্য মাদার তেরেসা পুরস্কার পেয়েছিলেন। এবার এ অভিনেত্রী প্রথমবারের মতো পেতে যাচ্ছেন ডক্টরেট ডিগ্রি।

প্রিয়াঙ্কাকে ডক্টরেট ডিগ্রি দিচ্ছে তার নিজ এলাকা উত্তর প্রদেশের বরেলি আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়। জানা যায়, আজ প্রিয়াঙ্কার হাতে এই সম্মানের ডিগ্রি তুলে দেয়া হবে।

সেখানে আরো থাকবেন বরেলি বিশবিদ্যালয়ের চ্যান্সেলর ডা. কেশব কুমার এ আগরওয়াল-সহ স্থানীয় একাধিক মন্ত্রী। ভারতের সাবেক এই ‘বিশ্ব সুন্দরী’ চলতি বছর বিশ্বের ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় ঠাঁই পেয়েছেন। মার্কিন প্রভাবশালী সাময়িকী ফোর্বসের ক্ষমতাধর নারীর তালিকায় প্রিয়াঙ্কার স্থান ৯৭।

শত নারীর মধ্যে পিছিয়ে থাকলেও ফোবর্সের বিশেষ ক্যাটাগরিতে এগিয়ে রয়েছেন তিনি। তা হলো বিনোদন এবং মিডিয়া জগতের শীর্ষ ১৫ জনের তালিকায় প্রিয়াঙ্কার নাম উঠে এসেছে। রাজনীতি, ব্যবসা-বাণিজ্য, প্রযুক্তি ও মানবসেবার মতো বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্বের আসনে থাকা বিশ্বের ২৯টি দেশ থেকে ১০০ ক্ষমতাধর নারীর এ তালিকা তৈরি করেছে ফোর্বস।

 

This website uses cookies.