আক্কেলপুরে কৃষকের জমি দখল করে একঘরে করে রাখার অভিযোগ

এস.ডি সাগর, (জয়পুরহাট): জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার হলহলিয়া গ্রামের কৃষক মানিক মন্ডলের ৫ বিঘা জমি বেদখল করেছে প্রতিপক্ষরা এমন অভিযোগ পাওয়া গেছে। শুধু জমি দখলই নয়, তাকে সামাজিক ভাবে একঘরে করে রাখা এবং প্রতিপক্ষের হুমকী-ধমকী ও ভয়-ভীতির কারনে তিনি গত এক মাসেও যেতে পারেনি তার নিজ বাড়িতে এমনটাই অভিযোগ করেছেন কৃষক মানিক মন্ডল।

আর এ বিষয়টির সুরাহা পেতে সম্প্রতি জয়পুরহাট পুলিশ সুপারের নিকট একটি দরখাস্ত দিয়েছেন তিনি। দরখাস্তের অভিযোগে জানা যায়, মানিক মন্ডল তার ক্রয়কৃত জমি প্রায় ১৩ বছর যাবৎ ভোগ দখল করে আসছিল।

কিন্তু হঠাৎ ওই গ্রামের আবু বক্কর সিদ্দিক ওরফে খাজা সহ ১৪/১৫ জন ব্যক্তি গত ৪ ডিসেম্বর সকালে এসব জমিতে লাগানো ধান কেটে নিয়ে যায়। বিষয়টি থানায় অবগত করলে পুলিশ সেখানে গিয়ে সব ধান স্থানীয় সোনামুখী ইউপি সদস্য সোহেল রানার নিকট জমা রাখেন।

কিন্তু ২/৩ দিন সময় অতিবাহিত হলেও  ওইসব ধান ফিরে না পেয়ে অবশেষে তিনি জয়পুরহাটের পুলিশ সুপারের নিকট একটি দরখাস্ত দাখিল করেন। হলহলিয়া গ্রামের মসজিদের ইমাম আব্দুল মোমেন জানান, মনিক মন্ডলকে এক ঘরে করে রাখার বিষয়টি আমি শুনেছি।

স্থানীয় ইউপি সদস্য সোহেল রানা জানান, কৃষক মানিক মন্ডলের জমির কেটে নেওয়া ধানগুলো আমার হেফাজতেই রয়েছে। অন্যদিকে এক ঘরে করে রাখার বিষয়টিও আমি জানি। তবে সে গ্রামে ফিরলে আমাদের পরিষদ থেকে সার্বিক নিরাপত্তা দেওয়া হবে। এ ব্যাপারে অভিযুক্ত একাধিক ব্যক্তির বক্তব্য নিতে চাইলে কেউ কথা বলতে রাজি হয়নি। এ বিষয়ে জয়পুরহাটের সহকারী পুলিশ সুপার (সদর) একরামুল হক সরকার জানান, মানিক মন্ডলের দায়েরকৃত অভিযোগপত্রটি পেয়েছি। খুব শিঘ্রই দুপক্ষকে নিয়ে বসবো।

 

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *