আজও সারাদেশে বৃষ্টি হচ্ছে : সোমবার থেকে উন্নতি

প্রথম সকাল ডটকম: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে শনিবার ভোর থেকে সারাদেশে বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, রোববারও দিনভর এই বৃষ্টির ধারা অব্যাহত থাকবে।

আগামীকাল সোমবার থেকে পর্যায়ক্রমে অবস্থার উন্নতি হবে। আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে রোববার পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

তিনি আরো জানান, বিকেলের মধ্যেই আকাশ পরিষ্কার হয়ে যাবে। রাতের তাপমাত্রা কমবে এবং আগামীকাল সোমবার ভোর থেকে রোদ উঠে পরিস্থিতি স্বাভাবিক হবে।

এর আগে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও এর আশপাশের এলাকায় সৃষ্ট নিম্নচাপটি নিম্নচাপটি সামান্য উত্তর-উত্তরপূর্ব দিকে সরে একই এলাকায় অবস্থান করছিল। রোববার দুপুর ১২টা নাগাদ এটি চট্টগ্রাম বন্দরের ৬৬০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম দিকে, কক্সবাজার বন্দর থেকে ৬৪৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম দিকে, মংলা বন্দর থেকে ৪৭৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ-পশ্চিম দিকে এবং পায়রা বন্দর থেকে ৫০৫ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পূর্ব দিকে অবস্থান করছিল।

সাগর উত্তাল থাকায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা বন্দরে আজও ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে নিরাপদ অবস্থানে থাকতে বলা হয়েছে।

নিম্নচাপের ফলে গতকাল শনিবার ভোর ছয়টা থেকে রোববার ভোর ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চাঁদপুরে, ৬২ মিলিমিটার। একই সময়ে রাজধানী ঢাকায় বৃষ্টির মাত্রা ছিল ১৫ মিলিমিটার।

 

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *