ক্যাম্পাসে নিরাপত্তা জোরদারে রাবিতে প্রশাসনের অভিযান

আবু সাঈদ সজল, (রাবি প্রতিনিধি): যে কোন ধরনের অশ্লীল ও অনাকাঙ্খিত ঘটনা এড়াতে শিক্ষার্থীদের নিরাপত্তাজনিত অভিযান চালিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.লুৎফর রহমান তিনজন সহকারী প্রক্টকে নিয়ে এ অভিযান চালান। সাম্প্রতিক সময়ে ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় শিক্ষার্থীরা ছিনতাই ও ছাত্রীরা যৌন হয়রানিসহ শ্লীলতাহানির শিকার হচ্ছেন।

এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়েছে। প্রশ্নবিদ্ধ হচ্ছে প্রশাসনের দায়িত্ব। এর আগে, গত মঙ্গলবার সন্ধ্যার একটু পরে দুই যুবক বাইকে করে এসে এক ছাত্রীর উড়না নিয়ে একটু দূরে ফেলে চলে যায় ও গত ১৭ নভেম্বর বাংলা বিভাগের এক ছাত্রীকে জোর করে গাড়িতে তুলে নিয়ে যায় অপহরণকারী।

ফলে ছাত্রীদের নিরাপত্তা দেওয়ার ব্যাপারে প্রশ্নের মুখে পড়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ছাত্রীদের যৌন নিপীড়নের পাশাপাশি ঘটে চলেছে ছিনতাইয়ের ঘটনা। চলতি বছরে জুবেরী ভবনের সামনে ছিনতাইয়ের শিকার হন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রথম বর্ষের এক শিক্ষার্থী।

এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর বলেন, পূর্বের অনভিপ্রেত এবং অনাকাঙ্খিত ঘটনার পরিপ্রেক্ষিতে ক্যাম্পাসে নিরাপত্তা জোরদারের লক্ষ্যে ও বহিরাগতদের প্রবেশ ঠেকাতে আমাদের এ অভিযান। এ সময় আরও উপস্থিত ছিলেন,পুলিশ সার্জেন্ট মো.জাহিদুল ইসলাম।

 

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *