রাবি ছাত্র মৈত্রীর ১০ম কাউন্সিল ২৬ ও ২৭ নভেম্বর

সাঈদ সজল, (রাবি প্রতিনিধি): রাজশাহী বিশ^বিদ্যালয় শাখা ছাত্র মৈত্রীর দশম কাউন্সিল সম্মেলন আগামী ২৬ ও ২৭ নভেম্বর অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করেন শাখা ছাত্র মৈত্রীর সভাপতি প্রদীপ মার্ডি।

কাউন্সিল উপলক্ষে সংগঠনের সভাপতি প্রদীপ মার্ডীকে আহ্বায়ক ও দেলোয়ার হোসেন সবুজ এবং ফিদেল মনির কে যুগ্ম আহ্বায়ক করে ৯ সদস্য বিশিষ্ট কাউন্সিল প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় ছাত্র মৈত্রী রা.বি শাখা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে কর্মীসভা অনুষ্ঠিত হয়। সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক ইকবাল কবীর।

সভা শেষে দীর্ঘ ২৬ বছর পর মহানগর শাখা ছাত্র মৈত্রীর আহবায়ক ঘোষণা করা হয় রাজশাহীর বরেন্দ্র বিশ^বিদ্যালয়ের বিবিএর দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সৌমিক ডুমরিকে। ৭ সদস্য বিশিষ্ট কমিটিতে একই বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী তুহিন শাহনা ও রাজশাহী কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থী সঞ্জয় সরকারকে যুগ্ম আহবায়ক হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, ম্যানুয়েল কিসকু, নাদিম আহমেদ, ফিরোজ ও আকাশ।  দীর্ঘ ২৬ বছর রাজশাহী মহানগরে কেন কমিটি হয়নি সে বিষয়ে জানতে চাইলে রাজশাহী বিশ^বিদ্যালয় ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক দীলিপ রায় বলেন, নব্বইয়ের পর যখন শিবির ও ছাত্রমৈত্রী মুখোমুখি হয় তখন বিপ্লবী ছাত্রমৈত্রীর বেশ লোক নিহত হয়।

সারাদেশে ছাত্র আন্দোলন স্তিমিত হয়ে পড়ে। তারপর কোন কমিটি দেওয়া সম্ভব হয়নি। তারা আবারও দেশের ফ্যাঁসিবাদি ক্ষমতাশালীদের রুখতে আন্দোলন শুরু করবে জানিয়ে তিনি আরও বলেন, আমাদের অবস্থান ছিল সবসময় প্রতিক্রিয়াশীল ধারনার বিপক্ষে। নব্বইয়ের পর থেকে ক্ষমতাশালীদের ইচ্ছাস্বাধীন চলার বিপক্ষে সেভাবে কোন ছাত্র আন্দোলন লক্ষ করা যায়নি। তাই আমরা আবারও সেই প্রতিক্রিয়াশীল গোষ্ঠীর বিরুদ্ধে সোচ্চার হতে কাজ শুরু করেছি।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *