রংপুর সিটি করপোরেশনে ২১ ডিসেম্বর ভোট : ইসি

প্রথম সকাল ডটকম: নির্বাচন কমিশনের (ইসি) ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনে ভোট গ্রহণ করা হবে। মঙ্গলবার আগারগাঁওর নির্বাচন ভবনে কমিশন বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

সচিব বলেন, এ সিটিতে ভোটের জন্য তফসিল ঘোষণা করা হবে ৫ নভেম্বর। তিনি আরও জানান, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে সিসি ক্যামেরা বসানো হবে।

এ ছাড়া একটি কেন্দ্রে পরীক্ষামূলকভাবে ইভিএম ব্যবহার করা হবে। ইসি কর্মকর্তারা জানান, এ সিটিকে ২৮ ডিসেম্বর ভোট করার জন্য কমিশন সভায় নথি উপস্থাপন করা হলেও সেখানে দায়িত্বপালন করা রিটার্নিং কর্মকর্তার চাকরির মেয়াদ শেষ হচ্ছে জানুয়ারিতে। তাই সব দিক বিবেচনা করে কমিশন ভোটের তারিখ নির্ধারণ করেছে। রংপুর সিটি করপোরেশনে ২০১২ সালের ২০ ডিসেম্বর ভোট হয়।

এটিতে প্রথম সভা অনুষ্ঠিত হয় ২০১৩ সালের ১৭ ফেব্রুয়ারি। এ সিটির মেয়াদ হবে ২০১৮ সালের ১৬ ফেব্রুয়ারি, যার পূর্বের ১৮০ দিনের মধ্যে নির্বাচন শেষ করতে হবে। সূত্র জানায়, ৩৩টি ওয়ার্ড নিয়ে গঠিত এ সিটির জনসংখ্যা প্রায় ১০ লাখ। আর ভোটার রয়েছে প্রায় ৪ লাখের। এবার এ সিটিতে দ্বিতীয়বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *