চেহারার মাধ্যমে আনলক হবে ফেসবুক!

প্রথম সকাল ডটকম ডেস্ক: নানা কারণে অনেক সময় ফেসবুক অ্যাকাউন্ট লক হয়ে যায়। ফলে অ্যাকাউন্ট মালিককে নানা ঝক্কিঝামেলা পোহাতে হয়। কেউ কেউ নিজের অ্যাকাউন্ট ফেরত পেলেও আবার কেউ কেউ আছেন যারা অনেক চেষ্টার এক পর্যায়ে হাল ছেড়ে নতুন অ্যাকাউন্ট খোলেন।

তবে লক হওয়া অ্যাকাউন্ট সহজেই ফেরত পেতে কিছুটা আশার আলো দেখা গেছে। প্রযুক্তি বিষয়ক ওয়েব সাইট টেক ক্রাঞ্চের এক প্রতিবেদন অনুযায়ী ফেসবুক অ্যাকাউন্টের মালিকের চেহারা সনাক্তের মাধ্যমে লক হওয়া অ্যাকাউন্ট আনলক করার ফিচার নিয়ে কাজ করছে।

প্রতিবেদনে বলা হয়, অনেকের ফেসবুক অ্যাকাউন্ট লক হয়ে যায়। ফলে তাকে অ্যাকাউন্ট সক্রিয় করার জন্য মোবাইলে পাঠানো কোড বা ই-মেইলের সাহায্য নিতে হয়। এ সময় যদি ফেসবুক অ্যাকাউন্টধারী ওই ব্যক্তি এসবের কোনোটি ব্যবহার করতে না পারেন তবে তিনি তার চেহারার মাধ্যমে ফেসবুক অ্যাকাউন্ট আনলক করতে পারবেন।

জানা যায়, বর্তমানে ফেসবুকে নিজের অ্যাকাউন্ট ফেরত পেতে কয়েকটি উপায় চালু রয়েছে। এর মধ্যে একটি হলো লক হওয়া অ্যাকাউন্টটিতে থাকা বন্ধুদের ছবির মাধ্যমে সনাক্ত করা এবং ‘ট্রাস্টেড ফ্রেন্ডস’ এর কাছে ফেসবুক থেকে পাঠানো কোডগুলোর মাধ্যমে অ্যাকাউন্ট চালু করা।

This website uses cookies.