গুগল অ্যাডসেন্সে যুক্ত হলো বাংলা ভাষা

প্রথম সকাল ডটকম ডেস্ক: জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের অ্যাড নেটওয়ার্ক ‌‘গুগল অ্যাডসেন্স’। এবার এই অ্যাডসেন্সে যুক্ত হলো ‘বাংলা ভাষা’।  মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) থেকে গুগল তাদের নেটওয়ার্কে বাংলা ভাষা যুক্ত করেছে বলে গুগল ব্লগ সূত্রে জানা গেছে।

২০০৩ সালে চালু হওয়া ‘গুগল অ্যাডসেন্স’ এর শুরু থেকেই বিজ্ঞাপন সুবিধা থেকে পিছিয়ে ছিল বাংলা ভাষার ওয়েবসাইটগুলো। এই অ্যাডসেন্স চালুর ফলে অনেক লাভবান হবে বাংলাদেশ।

গুগল ব্লগে অ্যাডসেন্স টিমের ওই পোস্টে বলা হয়েছে, ‌‘আমরা অত্যন্ত আনেন্দের সঙ্গে জানাচ্ছি যে, বাংলাদেশ, ভারতসহ বিশ্বের কোটি কোটি মানুষের বাংলা ভাষাকে অ্যাডসেন্স পরিবারের সঙ্গে যুক্ত করা হলো।

‘গত কয়েক বছরে বাংলা কনটেন্টের প্রতি মানুষের আগ্রহ ক্রমান্বয়ে বৃদ্ধি পেয়েছে। অ্যাডসেন্স সহজ উপায়ে কনটেন্ট থেকে নগদ অর্থ উপার্জনে প্রকাশকদের একটি মাধ্যম। ক্রমবর্ধমান বাংলা ভাষার পাঠকদের কাছে বিজ্ঞাপন সহজে পৌঁছানোর জন্য বিজ্ঞাপনদাতাদের সহায়তা করবে।

বাংলা ভাষার যেকোনো ওয়েবসাইট অ্যাডসেন্সে যুক্ত করার জন্য গুগল অ্যাডসেন্সের অ্যাকাউন্ট করে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে গুগল অ্যাডসেন্স কর্তৃপক্ষ বিজ্ঞাপন প্রদর্শনের অনুমতি দেবে।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *