যুদ্ধ ও সাম্রাজ্যবাদ বিরোধী মিছিলে ত্রিপুরার মুখ্যমন্ত্রী

গোবিন্দ দেবনাথ, (আগরতলা থেকে): যুদ্ধ বিরোধী, সাম্রাজ্যবাদ বিরোধী মহা মিছিলে হাঁটলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার। মূলত বামপন্থী গণ-সংগঠন গুলির উদ্যোগে আয়োজিত এই মহা মিছিলে উপস্থিত ছিলেন শাসক দলের প্রায় সব বিধায়ক ও মন্ত্রীরা।

শুক্রাবার রাজধানী আগরতলায় এই শান্তি মিছিলে প্রচুর সংখ্যক লোক জমায়েত হয়। আগরতলা শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে এই মহা মিছিল।

মিছিলের পুরোভাগই ছিলেন মুখ্যমন্ত্রী মানিক সরকার। মিছিলের আয়োজকদের মধ্যে অন্যতম সাংসদ শঙ্কর প্রসাদ জানিয়েছেন, প্রতিবছরই এদিনে যুদ্ধ বিরোধী, সাম্রাজ্যবাদ বিরোধী শান্তি মিছিল সংগঠিত করা হয়।

এবছর পরিস্থিতি আরও বেশী গুরুত্বপূর্ণ, কারণ সাম্রাজ্যবাদী শক্তি মার্কিন যুক্তরাষ্ট্রের ‘জুনিয়ার পার্টনার’ হয়ে কাজ করছে বর্তমান ভারত সরকার। ফলে সমস্যা জটিল হয়েছে। অশান্তির বাতাবরণ শুধু অন্যদেশের সঙ্গেই নয় দেশের অভ্যন্তরেও বিভিন্ন জনগোষ্ঠীর মধ্যে অস্থিরতা সৃষ্টি করা হচ্ছে।

ফলে আজকের মিছিল যথেষ্ট প্রাসঙ্গিক। এদিকে রাজ্যের অন্যান্য জায়গাতেও অনুরূপ মিছিল করা হয় বামপন্থিদের উদ্যোগে। কমলপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা করা হয়েছে। যুদ্ধ নয়, শান্তি চাই, এই আহ্বান জানানো হয়েছে। সমাজের সকল পেশার জনগণ মিছিলে শামিল হয়েছেন।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *