ফেসবুক আইডির মাধ্যমে রাবি ছাত্রলীগের ১৫ নেতাকে শিবিরের হুমকি

আবু সাঈদ সজল, (রাবি): রাজশাহী বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের ১৫ নেতাকে সন্ত্রাসী দাবি করে টার্গেটে নিয়েছে শিবির। সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘জাগ্রত বিবেক’ নামের শিবিরের একটি ফেসবুক আইডি থেকে নেতাদেরকে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ছাত্রলীগ নেতাদের দাবি শিবির ক্যাডাররাই তাদেরকে হুমকি প্রদান করছে। তবে মোটেই বিচলিত নয় ছাত্রলীগ বলে জানাচ্ছেন তারা। জাগ্রত বিবেক ফেসবুক আইডিতে গিয়ে দেখা যায়, গতকাল রাত ১১টার দিকে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের ১৫ নেতার নামসহ ছবিযুক্ত করে একটি পোস্ট দেওয়া হয়েছে।

সেখানে উল্লেখ করা হয়েছে, ‘‘রাবির এই সন্ত্রাসীদের এড়িয়ে চলুন, বুদ্ধিমানের জন্য ইশারাই যথেষ্ট’’। পোস্টটির শিরোনামে লেখা হয়েছে, হুশিয়ার! হুশিয়ার! হুশিয়ার!। জানা যায়, ছাত্রলীগের ঐ ১৫ নেতার মধ্যে আছেন, বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সাদ্দাম হোসেন, মাহফুজ আল আমিন, শাদিদ মুনতাসির এলাহী, শাহিন তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক কে এম সাদ্দাম হোসেন সজীব, সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমীদ তন্ময়, ইমরান খান নাহিদ, মেহেদী হাসান মিশু, আবির আহসান লাবন, চঞ্চল কুমার অর্ক, সাবরুন জামিল সুষ্ময়, দপ্তর সম্পাদক আবুল বাশার আহমেদ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আসাদুল্লাহিল গালিব, উপ-দপ্তর সম্পাদক আব্দুল হক ও ছাত্রলীগের সদস্য নাজমুল হাসান প্রমুখ।

বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক আবুল বাশার আহমেদকেও হুমকি দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, সকালের দিকে জাগ্রত বিবেক নামের একটি ফেসবুক আইডি থেকে মেসেঞ্জারে আমাকে মেসেজ দিয়ে হুমকি দেওয়া হয়।

সেখানে বিশ^বিদ্যালয় ছাত্রলীগের ১৫ নেতার ছবি দেয়া আছে। তিনি বলেন, তাকেই উদ্দেশ্য করে লেখা হয়েছে, ‘‘দু:খ তোমার জন্য, ক্যাম্পাসে বেশিদিন থাকতে পারবে না। কেবল ২য় বর্ষ!!! মাথায় এত বুদ্ধি নিয়ে আইনে ভর্তি হলে কি করে?

তিনি জানান, অনেককেই কমেন্ট বক্সে কমেন্ট করে ছবিটি আপলোড করা হচ্ছে। তাদের স্বভাব ই হচ্ছে পেছন থেকে চোরগোপ্তা হামলা করা। শিবিরকে প্রতিহত করার জন্য সতর্ক আছি। ছাত্রলীগের নেতাদের সাথে কথা বলে জানা যায়, মূলত গত ৮ আগস্ট শহীদ সোহরাওয়ার্দী হলে শিবিরের কর্মীদের মারধরে ঘটনায় এই ছাত্রলীগ নেতারা জড়িত থাকতে পারে এই ভিত্তিতে হুমকি দেওয়া হচ্ছে।

পারেন বলে তাদেরকে হুমকি দেওয়া হচ্ছে। এবিষয়ে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, কোন আইডি থেকে এই হুমকি দেওয়া হয়েছে সেটা আইডেন্টিফাই করার চেষ্টা করছি। জানতে পারলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তবে তিনি বলেন, শিবিরের হুমকিতে রাবি শাখা ছাত্রলীগ মোটেও বিচলিত নয়।

দূর থেকে হুমকি দিয়ে কি হবে? সাহস থাকলে সামনা সামনি এসে কিছু করে দেখাক। শিবিরকে সমুচিত জবাব দেওয়ার জন্য ছাত্রলীগ সব সময় সতর্ক আছে। রাবি শিবিরের প্রচার সম্পাদক সাদিক বিল্লাহ সাথে  এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি তা অস্বীকার করে বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। ছাত্রলীগের সন্ত্রাসীদের বিরুদ্ধে আমরা আইনী পদক্ষেপ ছাড়া আপতত অন্য কোন বিষয়ে চিন্তা করছি না। আশা করি পুলিশ প্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রদের নির্যাতনের ঘটনায় যথাযথ পদক্ষেপ নিবেন।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *