ছাত্রলীগকে পাল্টা জবাব দেয়ার হুমকি রাবি শিবিরের

আবু সাঈদ সজল, (রাবি প্রতিনিধি): রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ সোহরাওয়ার্দী হলে শিবিরের ১২ নেতাকর্মীকে বিভিন্ন রড, লাঠি দিয়ে মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতে গুরুতর আহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদের সাথে পাল্টা জবাব দেয়ার হুমকি দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবির।

বুধবার এক বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান রাবি ছাত্রশিবিরের সভাপতি হাসান তারিক ও সেক্রেটারি লাবিব আব্দুল্লাহ। ‘কোনো কারণ ছাড়াই ঘুমন্ত ওই শিক্ষার্থীদের উপর মধ্যরাতে হামলা চালানো হয়েছে। তাদের মধ্যে কয়েকজন শিবিরের সমর্থক, কোনো অপরাধে যুক্ত নয়।

অতিথি কক্ষে নিয়ে মেধাবী শিক্ষার্থীদের পিটিয়ে পা ভেঙে দেয়া হয়েছে। অথচ হল প্রাধ্যক্ষ, প্রক্টর কিংবা আবাসিক কোনো শিক্ষক সেখানে আসে নি। পুলিশও নির্লজ্জ দর্শকের মত তা দেখেছে। যা প্রশাসনের চরম ব্যর্থতা। ঘটনাকে নৃশংস দাবি করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান আইন অনুযায়ী বহিস্কারমূলক ব্যবস্থা গ্রহণের দাবি করেন ৭ বছর ধরে গোপনে কার্যক্রম চালানো সংগঠনটির নেতারা।

তারা আরো জানান, পুলিশের কাছে আমাদের উদাত্ত আহবান যদি নির্যাতিত ছাত্ররা কোন অপরাধের সাথে সম্পৃক্ত হয় তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করুন। কিন্তু তাদের বিরুদ্ধে কোন সুনির্দিষ্ট অভিযোগ না থাকলে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবেন না।

কারণ যেকোন বৈধ সংগঠন সমর্থন করা সকলের সাংবিধানিক অধিকার। নেতৃবৃন্দ ছাত্রলীগ নামক সন্ত্রাসী সংগঠনের উদ্দেশ্যে বলেন, সিলেটে সংঘটিত একটি অভ্যন্তরীণ কোন্দলের ঘটনাকে ছাত্রশিবিরের উপর চাপিয়ে দিয়ে পুলিশের নির্লজ্জ সহযোগিতায় নিরপরাধ শিবির কর্মীদের উপর নির্যাতনের ঘটনা ছাত্র সংগঠন হিসেবে তাদের দেউলিয়াপনাকেউ তুলে ধরে।

এভাবে সাধারণ শিক্ষার্থীসহ শিবির কর্মীদের উপর হামলা অব্যাহত থাকলে এবং আইন-শৃ্খংলা বাহিনী তাদের দায়িত্বশীলতার পরিচয় দিতে ব্যর্থ হলে ছাত্রজনতা আর নিরব ভূমিকা পালন করবে না। ছাত্রশিবির সাধারন ছাত্রদের  সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলে এর সমুচিত জবাব দিবে।

শিবিরের পাল্টা হুমকির বিষয়ে জানতে চাইলে রাবি ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘দুর্বৃত্তায়ন করা শিবিরের কাজ। রাতের অন্ধকারে ছাত্রলীগ নেতাকর্মীদের উপর আকস্মিক হামলা করে তারা লেজ গুটিয়ে পালিয়ে যাওয়া ওদের অভ্যাস। প্রকাশ্যে আসার সাহস নেই। ক্যাম্পাসে শিবিরের সব ধরনের অপকর্ম রুখতে ছাত্রলীগ প্রস্তুত আছে। আন্ডারওয়ার্ল্ডে থেকে দেয়া হুমকি-ধামকিতে ছাত্রলীগ নেতাকর্মীরা মোটেও ভীত নয়।

This website uses cookies.