রাবিতে ৪ দিন ব্যাপী চতুর্থ মডেল ইউনাইটেডনেশনস সম্মেলন শুরু ৬ সেপ্টেম্বর

আবু সাঈদ সজল, (রাবি): ‘উদ্দিপনা, নেতৃত্ব ও সামাজিক নিরাপত্তার মাধ্যমে টেকসই উন্নয়নের লক্ষ্যে অবদানের জন্য সম্পদ হিসেবে যুব সমাজ’ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চার দিনব্যাপি ৪র্থ আন্তর্জাতিক মডেল ইউনাইটেড নেশন সম্মেলন-১৭ শুরু হচ্ছে আগামী ৬ সেপ্টেম্বর। সম্মেলন চলবে ৯ সেপ্টম্বর ২০১৭ পর্যন্ত। ইউনাইটেড নেশনস ইয়্যুথ এন্ড এ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের (ইউনিসেবমুন) এর আয়োজনে এ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

মঙ্গলবার বিকেলে এ তথ্য জানান সংগঠনটির ডেলিগেট রিলেশন্স আন্ডার সেক্টেটারী জেনারেল আ. ম. মোহাইমিনুর দিপ্র জোয়ারর্দ্দার। আগামী ৬ সেপ্টেম্বর চতুর্থ বারের মত ইউনাইটেড নেশনস ইয়্যুথ এন্ড এ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের আয়োজনে এই সম্মেলন শুরু হবে।

বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সামাদ্দার ছাত্রশিক্ষক সংস্কৃতিক কেন্দ্রে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রি শাহরিয়ার আলম। এবারের সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের ৮টি ভ্যানুতে ৮টি  কমিটি থাকবে যেমন, (ইউএনডিপি, ইউএনইপি, ইউএনএসসি, এসসিবিএ, ডাব্লিউটিও, ইইউ, আইপি, ইউএনএসসি) তারা বিশ্বপ্রেক্ষিত এর কূটনীতিক বিশেষ কয়েকটি ইস্যু নিয়ে আলোচনা করবে।

সংগঠনটির উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে ইউনিসেবমুনের আন্ডার সেক্রেটারী দিপ্র জোয়ারর্দ্দার বলেন, বর্তমান বিশ্ব নিয়ে যুবকদের চিন্তা চেতনা জানা ও দক্ষ জনশক্তি হিসেবে তাদের তৈরি করা, জাতিসংঘে যেভাবে বিভিন্ন দেশের কূটনীতিবীদরা মিলিত হয়ে বিশ্বের বিভিন্ন বিষয়ের সমাধান করে ঠিক তেমনি আমাদের সম্মেলনের মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলের শিক্ষার্থীদের বৈশ্বিক চিন্তা যাচাই বাচাই, সমাধান ও জাতিসংঘের সাথে তার সমন্বয় সাধন করে যোগ্য নাগরিক হিসেবে তৈরি করাই আমাদের লক্ষ্য। তিনি আরো বলেন, এই সংগঠনে যুক্ত হয়ে আজ ইউএনইপি ও ইউএনডিপির মতো বড় বড় সংস্থায় আজ এ দেশের শিক্ষার্থীরা চাকুরীর সুযোগ পাচ্ছে। উল্লেখ্য,এর আগে ২০১৪ সালের সম্মেলনে নেপাল ভারত, সোমালিয়া থেকে শিক্ষার্থীরা অংশ গ্রহন করে। এই সম্মেলনের রেজিস্টেশন ৫ আগস্ট থেকে শুরু হয়েছে এবং চলবে আগামী ৩০ আগস্ট পর্যন্ত।

This website uses cookies.