জামায়াতের অজুহাত দেখিয়ে হাউস অব লর্ডসে সেমিনারে অংশ নেয়নি আওয়ামীলীগ

আব্দুল্লাহ আল মামুন, লন্ডন থেকে: যুক্তরাজ্যের লর্ড কার্লাইলের উদ্যেগে হাউস অব লর্ডসে আয়োজিত মঙ্গলবারে বাংলাদেশের রাজনীতি ও বাংলাদেশ বিষয়ক সেমিনারে আওয়ামী লীগ বিএনপির সাথে জামায়াতে ইসলামীর প্রতিনিধিদের অংশ গ্রহণের করায়, উক্ত সেমিনারে আওয়ামীলীগের প্রতিনিধি দল অংশগ্রহণ করেনি।

আওয়ামী লীগের প্রতিনিধি দলের ডঃ গওহর রিজভী ও দীপু মনি জানিয়েছেন, লন্ডনের সেমিনারে জামায়াত প্রতিনিধির আমন্ত্রন করায় তারা জামায়াতের সাথে কোন প্রকার আলোচনায় বসবেন না, সে জন্য তারা অংশ নেন নি।

সেমিনারে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পক্ষ থেকে অংশ নেন আমীর খসরু মাহমুদ চৌধুরী, ব্যারিস্টার রুমিন ফারহান ও যুক্তরাজ্যে বিএনপি’র সভাপতি এমএ মালিক অংশ নিয়ে বক্তব্য রাখেন। বিএনপির নেতারা বলেন, আগামীতে অংশগ্রহণ মূলক সহায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন নিয়ে কথা বলবেন বলেই এবং বিরোধী দলের নেতা কর্মীদের ওপর অত্যাচার প্রসঙ্গে কথা উঠবে সে জন্য, দুর্বল আওয়ামীলীগ সভায় অংশ নেয়নি।

এদিকে লর্ড কার্লাইল আওয়ামীলীগের অংশ না নেয়ায় হতাশা ও দুঃখ প্রকাশ করেছেন। তবে সেমিনারের পূর্বে লন্ডনের পার্ক প্লাজায় আওয়ামীলীগ বিএনপির নেতারা ফেন্ডস অব কনজারভেটিভস অব বাংলাদেশের আয়োজিত লাঞ্চে অংশগ্রহণ করেন। সেখানে দুই দলের মধ্যে সৌজন্য কথা বার্তা বিনিময় ও হয়।

 

This website uses cookies.