বার্মিংহামে নবম জাতীয় নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন

আব্দুল্লাহ আল মামুন, লন্ডন থেকে: যুক্তরাজ্যের বার্মিংহামে কমিউনিটি কানেক্ট ফাউন্ডেশনের উদ্যোগে তৃতীয় বারের মতো গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ক্রীড়া প্রতিযোগিতা নৌকা বাইচ -২০১৭ অনুষ্ঠিত হয় রবিবার।

সকাল ১১ টায় প্রতিযোগিতা শুরু হলেও ৯ টা থেকে আসতে শুরু করেন ব্রিটেনের নানা শহর থেকে সহ, ইউরোপের বিভিন্ন দেশ থেকেও বাঙালিরা দলে-দলে যোগ দিয়েছেন এবারের নৌকা বাইচ-২০১৭ প্রতিযোগিতায়।

তারুণ্যের উচ্ছাস, হরেক রকম বাদ্য-বাজনা আর রঙ-বেরঙের সাজ পোশাকে সেজে উঠা বাঙালীদের পদচারণায় মূখরীত বার্মিংহামের এজবাষ্টন রির্জাভইরে হয়ে উঠেছিলো যেন এক খন্ড বাংলাদেশ।

সকলের বিনোদনের জন্য দিনব্যাপি ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও দেশী-বিদেশী খাবারের দোকান সহ বিভিন্ন ধরনের স্টল ছিল চোখে পড়ার মতো।

নৌকা বাইচ প্রতিযোগিতায় মোট ১৮টি ময়ুরপঙ্খি নৌকা অংশগ্রহণ করে, তারা হলেন-এক্সিডেন্ট এন্ড ইনজুরি, টীম শাহজালাল, সিলেট স্পোটিং ক্লাব, ওল্ডহাম টাইগার্স, ওল্ডহাম ড্রাগন, ময়ুরপঙ্খি নৌকা, মুসলিম এইড, সিলেট এইড, বার্কলিস ডিজিটাল ঈগলস, শেফ অনলাইন, সুরমা রোয়ার্স, শেফিল্ড বাংলা, ডিন রিলিফ, জিম্মি পিকলেস, লাভ ইংল্যান্ড-ইংল্যান্ড লাভ ইউ,স্মলহিথ নৌকা গ্রুপ, সি.সি.এফ, বাউলা মন-নামক ময়ুরপঙ্খি নায়ের মধ্যে প্রথম স্থান লাভ করেন সিলেট স্পোটিং ক্লাব, দ্বিতীয় স্থান লাভ করেন টীম শাহজালাল, তৃতীয় স্থান লাভ করেন ওল্ডহাম ড্রাগন। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের মধ্যে প্রদান করা হয় নগদ অর্থ ও ট্রপি।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *