রাবিতে সাংবাদিককে পেটালো ছাত্রলীগ

আবু সাঈদ সজল, (রাবি ): রাজশাহী বিশ্বদ্যিালয়ে কর্মরত ডেইলি স্টারের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আরাফাত রহমানকে পিটিয়ে গুরুতর আহত করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

সোমবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে  এঘটনা ঘটে। আহত আরাফাত রহমানকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, কুমিল্লা থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসা দেশ ট্রাভেলস বাসে করে রাজশাহী আসছিল বিশ্ববিদ্যালয় শখা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম বিজয়।

বাস পরিচালকের সাথে ভাড়া নিয়ে বাকবিতন্ডার সৃষ্টি হয় বিজয়ের। পরে বিশ্ববিদ্যালয়ের কাছে আসলে বিজয় ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা বাস ভাঙচুর ও পরিচালককে মারধর করছে এমন তথ্যের ভিত্তিতে সেখানে তথ্য সংগহে যান বিশ্ববিদ্যালয়ে কর্মরত ডেইলি স্টারের সাংবাদিক আরাফাত রহমান।

ঘটনার কিছু স্থিরচিত্র তোলার সময় আরাফাতকে বেধড়ক পেটাতে থাকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম বিজয় ও যুগ্ন সাধারণ সম্পাদক কে এম সাদ্দাম হোসেন সজীব, সাংগঠনিক সম্পাদক আবিদ আহসান লাবন সহ ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে মেইন গেটে দায়িত্বরত পুলিশ আরাফাতকে উদ্ধার করে।

তার মাথায় ও চোখে মারাতœক জখম হয়েছে। আহত অবস্থায় তাকে প্রথমে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। তিনি এখন হাসাপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন। আরাফাত রহমান বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী ও রিপোর্টার্স ইউনিটির সদস্য।

এদিকে ছাত্রলীগ কর্তৃক সাংবাদিক মারধরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা। রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, রাবি সাংবাদিক সমিতি, রিপোর্টারস ইউনিটির সভাপতি ও সাধারণ সম্পাদক স¦াক্ষরিত পৃথক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান তারা।

ঘটনার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, সাংবাদিক নির্যাতনের সাথে  যদি কোন ছাত্রলীগ নেতাকর্মী জড়িত থাকেন তাহলে তদন্ত করে সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে।  বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ খান বলেন, বিষয়টি সম্পর্কে জেনেছেন এবং বিষয়টি দেখছেন বলে জানান তিনি।

This website uses cookies.