বিশ্ববিদ্যালয়ের গবেষণা হবে সাধারণ জনগণের

আবু সাঈদ সজল, (রাবি): বিশ্ববিদ্যালয়ের গবেষণা হবে সাধারণ জনগণের জন্য। একটি বিশ্ববিদ্যালয়ের মান নির্ভর করে গবেষণার মানের উপর। শিক্ষার মান ভালো হলে গবেষণার মান ভালো হবে।

আর শিক্ষার মান তখনই ভালো হবে যখন শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হবে। দেশের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপিঠ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গৌরবের ৬৫ বছরে পদার্পণ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত প্রফেসর এম সাইদুর রহমান খান।

বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহানের সভাপতিত্বে এবং ছাত্র উপদেষ্টা প্রফেসর মো. মিজানুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. নজরুল ইসলাম এবং ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের প্রফেসর রকীব আহমদ।

এ সময় বক্তারা বলেন, শুধুমাত্র সার্টিফিকেট অর্জনই সবকিছু নয়, জাতির প্রয়োজনে শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা প্রদানে শিক্ষকদের চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে। এর আগে সকাল ১০টায় প্রশাসনভবন চত্বরে জাতীয় সঙ্গীত পরিবেশনের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক সাদা পায়রা, বেলুন-ফেস্টুন ওড়ানোর মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ উদ্ধোধন ঘোষনা করেন।

পরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে সিনেট ভবনের সামনে শেষ হয়। পরে সেখানে গৌরবের ৬৪ বছর উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় সেখানে অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি, হল প্রাধ্যক্ষ, প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

This website uses cookies.