বলিউডের গল্প শোনালেন রিতু শিভপুরী

প্রথম সকাল ডটকম ডেস্ক: এক সময়ের সাড়া জাগানো অভিনেত্রী রিতু শিভপুরী। এক দশক আগে হঠাৎ করে বলিউড ইন্ডাস্ট্রি ছেড়ে চলে গিয়েছিলেন। তবে সুখবর হচ্ছে, তিনি ইন্ডাস্ট্রিতে ফিরছেন। আর এই অবস্থানে আসার জন্য সংগ্রামের গল্প বললেন রিতু।

তিনি নব্বইয়ের দশকের অভিনেত্রী। ‘আঁখে’ ছবির বিখ্যাত গান ‘লাল দুপাট্টেওয়ালি’র নায়িকা তিনি। তবে বিয়ের পর কাজ আর পরিবার, দুটোর মধ্যে কিছুতেই ব্যালেন্স করতে পারছিলেন না তিনি। শুটিং শেষ করে বাড়ি ফিরলে স্বামীকে ঘুমন্ত অবস্থায় পেতে হতো।

সন্তান হওয়ার পর সমস্যা আরও বেড়ে গেলো। তাই একদিন ঠিক করলেন, এমনটা চলতে পারে না। তাই ছেড়ে দেন অভিনয়। বাচ্চারা বড় হয়েছে, তাই আবারও মন দিলেন ক্যারিয়ারে। তবে এ বার অবশ্য ছোট পর্দায়। স্টার প্লাসের ‘ইস পেয়ার কো ক্যায় নাম দু’ ধারাবাহিকে দেখা যাবে তাকে।

এর আগে ‘টোয়েন্টি ফোর’ টিভি সিরিজে অভিনয়ের জন্য পেয়েছিলেন দাদাসাহেব ফালকে পুরস্কার। কিন্তু ছোট পর্দা কেন, এর জবাবে তিনি বলেন, ‘স্ক্রিপ্টটা পড়ে এত ভাল লেগেছিল যে, তিন সেকেন্ডে ‘হ্যাঁ’ বলেছিলাম। আর এখন টিভি তো সব ঘরে ঘরে।

সিনেমা দেখতে যাক আর না যাক, টিভি না দেখে থাকতে পারবে না। আমার মনে হয় টিভির মাধ্যমে অনেক বেশি লোকের কাছে সহজে পৌঁছে যাওয়া যায়। বলিউডে ফেরত আসা নিয়ে ভাবছেন কিনা এই প্রশ্নে তিনি জানান, ‘আমি তেমন স্মার্ট নই। আমার কোনও যোগাযোগও নেই। সম্পর্ক ছাড়া বলিউডে কাজ পাওয়া মুশকিল।

প্রযোজক, পরিচালক বা নায়কদের সঙ্গে প্রেম না করলে সহজে সুযোগ মিলবে না। যদিও এমন দু’-তিনটে প্রেম তাকেও করতে হয়েছে। আর সেটাই মেনে নিতে পারছিলেন না। তার মতে, প্রতিভা ছাড়া বেশি দিন টিকে থাকা যায় না। তবে যোগাযোগ থাকলে ব্যাপারটি সহজ হয়ে যায়। এছাড়া প্রতিযোগিতা আগেও ছিল, সব সময় থাকবে। কিন্তু মায়ের চরিত্র, প্রেমিকার চরিত্র সবক্ষেত্রেই তিনি মানানসই মনে করেন নিজেকে। সূত্র: আনন্দবাজার

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *