কর ফাঁকির মামলায় ডি মারিয়ার জেল

প্রথম সকাল ডটকম ডেস্ক: কয়েকদিন আগেই কর ফাঁকির অভিযোগে রোনালদোর বিরুদ্ধে মামলা করে স্প্যানিশ কর বিভাগ। একই অভিযোগ আনা হয়েছে সাবেক রিয়াল মাদ্রিদ কোচ হোসে মরিনহোর বিরুদ্ধেও।

এদিকে কর ফাঁকি দেয়ার ঘটনার অভিযোগ প্রমাণিত হয়েছে আর্জেন্টাইন তারকা ডি মারিয়ার। এদিকে অভিযোগ প্রমাণিত হওয়ায় এক বছরের জেল ও প্রায় ২০ লাখ ইউরো জরিমানা হয়েছে ডি মারিয়ার বিরুদ্ধে।

দু দফায় প্রায় ১৩ লাখ টাকা কর ফাঁকি দেয়ার অভিযোগ স্বীকার করে নেয়ার পর  আর্জেন্টাইন উইঙ্গারকে এই শাস্তি দেয় মাদ্রিদের আদালত। দুই মামলায় আলাদাভাবে ছয় মাসের জেলের রায় দেয়া হয়। এদিকে স্প্যানিশ গণমাধ্যমগুলো থেকে জানা যায়, কর ফাঁকির মামলায় ফেঁসে যাওয়ায় জেল থেকে বাঁচতে ১৭ লাখ ৬০ হাজার ব্রিটিশ পাউন্ড জরিমানা দিচ্ছেন ডি মারিয়া।

২০১০ থেকে ২০১৪ সালে রিয়াল মাদ্রিদে থাকাকালীন স্প্যানিশ সরকারকে ১১ লাখ ৪০ হাজার ব্রিটিশ পাউন্ড কর ফাঁকি দেয়ায় দোষী প্রমাণিত হন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। প্রায় ৬০ পার্সেন্ট জরিমানাসহ তাই ১৭ লাখ ৬০ হাজার ব্রিটিশ পাউন্ড জরিমানা দিতে হচ্ছে ডি মারিয়াকে। এর আগে ডি মারিয়ার স্বদেশী লিওনেল মেসির বিরুদ্ধেও কর ফাঁকির অভিযোগ প্রমাণ হলে ২১ মাসের জেল হয়েছিল তার বিরুদ্ধে। তবে জরিমানা পরিশোধ করেই পার পেয়েছিলেন মেসি।

This website uses cookies.