তাহিরপুরের চাঁনপুর সীমান্ত দিয়ে পাচাঁরের সময় ১১টি গরু আটক

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, (সুনামগঞ্জ): সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার চাঁনপুর সীমান্ত এলাকা দিয়ে প্রতিদিন অবাধে পাচাঁর করা হচ্ছে ভারতীয় গরু। গতকাল শুক্রবার ভোরে অভিযান চালিয়ে ১১টি ভারতীয় গরু আটক করেছে লাউড়গড় বিজিবি ক্যাম্পের সদস্যারা।

বিজিবি ও স্থানীয়রা জানায়, উপজেলার চাঁনপুর সীমান্তের ১২০৩নং পিলার সংলগ্ন বারেকটিলা এলাকা দিয়ে ভারত থেকে উত্তর বড়দল ইউনিয়নের মানিগাঁও গ্রামের ছিদ্দু মিয়া ১২টি, একই গ্রামের খরছু মিয়া ১৩টি ও সালাম মিয়া ১৫টিসহ মোট ৪০টি ভারতীয় গরু পাচাঁর করে পালিয়ে যেতে সক্ষম হলেও যাদুকাটা নদীর তীর দিয়ে ১১টি গরু পাচাঁরের সময় পার্শ্ববর্তী লাউড়গড় ক্যাম্পের বিজিবি সদস্যারা অবৈধ পথে আসা গরু গুলো আটক করতে সক্ষম হয়।

আটককৃত গরুর মূল্য অনুমান ৫লক্ষ টাকা। উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের চাঁনপুর গ্রামের আবু বক্কর ও বারেকটিলা গ্রামের রফিক মিয়া চানপুর বিজিবি ক্যাম্পের নায়েক অলি মাহমুদের সহযোগীতায় নিজেদেরকে বিজিবির সোর্স পরিচয় দিয়ে চাঁনপুর বিজিবি ক্যাম্পের নাম ভাঙ্গিয়ে ১৫শ টাকা, উত্তর বড়দল ইউনিয়ন চেয়ারম্যানের নাম ভাঙ্গিয়ে ৪শ টাকা, স্থানীয় দুই ইউপি মেম্বারের নামে ২শ টাকা নেওয়াসহ থানা-পুলিশের নামে ৫শ টাকা চাঁদা নিয়ে প্রতিদিন ভারত থেকে গরু পাচাঁর করে বলে অভিযোগ উঠেছে।

এব্যাপারে চাঁনপুর বিজিবি ক্যাম্পের নায়েক অলি মাহমুদ বলেন, আমি এসবের বিষয়ে কিছুই জানি না, আমি গরু পাচাঁরের সাথে জড়িত নই। লাউড়গড় বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার কালাম গরু আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *