টুইটার লাইভ করবেন যেভাবে

প্রথম সকাল ডটকম ডেস্ক: বর্তমান সময়ে তরুণদের কাছে দিন দিন বেশ জনপ্রিয় হয়ে উঠছে মাইক্রো ব্লগিং সাইট টুইটার। কারণ অতি কম সময়ে বিশ্বের খবরাখবর জানার অন্যতম মাধ্যম এটি।

এছাড়া হ্যাশ ট্যাগ ফিচারটির কারণেও বেশ জনপ্রিয় মাইক্রো ব্লগিং এই সাইটটি। জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এর মতো টুইটারেও রয়েছে লাইভ করার সুবিধা। এই লাইভ সুবিধাটির মাধ্যমে তাৎক্ষণিক কোনো ঘটনা আপনি আপনার টুইটার ফলোয়ারদের দেখাতে পারবেন।

টুইটারে লাইভ করবেন যেভাবে- টুইটারে লাইভ করার আগে আপনার স্মার্টফোনটিতে সর্বপ্রথম টুইটার অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিতে হবে। এরপর ‘নিউ টুইট’ এর জন্য যে বাটনটি রয়েছে সেটি চাপুন। এটি সাধারণত অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চালিত স্মার্টফোনে টুইটার অ্যাপ্লিকেশনটির নিচে ডান পাশে এবং আইফোনের টুইটার অ্যাপ্লিকেশনটির উপরে ডান পাশে খুঁজে পাবেন। ‘নিউ টুইট’ বাটনটি চাপলে লাইভ নামে একটি অপশন পাবেন।

সেখানে ক্লিক করলে ‘হোয়াটস হ্যাপিনিং’ নামে একটি লেখা আসবে এবং সংক্রিয়ভাবে আপনার ক্যামেরাটি চালু হয়ে যাবে। ‘হোয়াটস হ্যাপিনিং’ এর স্থানে আপনি যে বিষয়টির লাইভ করতে যাচ্ছেন সেটির বিবরণ দিন। এরপর ‘হিট দ্য গো লাইভ’ বাটনে চাপ দিলে লাইভ শুরু হয়ে যাবে।

আপনি যদি লাইভ বন্ধ করতে চান তবে আপনার ডিভাইসটির উপরে একটি তীর চিহ্ন রয়েছে যা নীচের দিকে টেনে আনলে ‘স্টপ ব্রডকাস্ট’ নামে একটি অপশন পাবেন। সেখানে চাপলেই আপনা-আপনি লাইভ বন্ধ হয়ে যাবে এবং তা আপনার টুইটার অ্যাকাউন্টের টাইমলাইনে ভিডিও আকারে সেভ হয়ে যাবে।

This website uses cookies.