৫০০ পর্বে ‘নোয়াশাল’

প্রথম সকাল ডটকম ডেস্ক: আরটিভি’র জনপ্রিয় ধারাবাহিক নাটক নোয়াশাল। নাটকটি ৫০০ তম পর্ব প্রচার হয়েছে আজ ১ জুন  বৃহস্পতিবার রাত ৯ টা ৫ মিনিটে।

আকাশ রঞ্জন এর রচনায় নাটকটি পরিচালনা করেছেন মীর সাব্বির। নাটকটি প্রচার হচ্ছে আরটিভিতে প্রতি সপ্তাহে সোম থেকে বুধবার রাত ৯ টা ৫ মিনিটে।

নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, এটিএম শামসুজ্জামান, খায়রুল আলম সবুজ, চিত্রলেখা গুহ, ডলিজহুর, আলীরাজ, মীর সাব্বির, রওনক হাসান, ফারুক আহমেদ, নাজনীন হাসান চুমকি অহনা, নিশা, বিনয় ভদ্র, আমিন আজাদ, সুভাশীষ ভৌমিক, বাদল, হায়দার, দেব মিঠুসহ আরো অনেকে।

নাটকের গল্পে দেখা যাবে, মোহনপুর গ্রামের দুইপ্রভাবশালী ব্যক্তি। একজনের নাম শাহাবুদ্দিন আরেকজনের নাম কুব্বত আলী। একজন ইটের ব্যবসায়ী, অন্যজন বালুর ব্যবসায়ী। একজনের বাড়ি বরিশাল অন্য জনের বাড়ি নোয়াখালী। শাহাবুদ্দিনের এক ছেলে এক মেয়ে ও কুব্বত আলীর এক ছেলে এক মেয়ে। পাশাপাশি তারা বসবাস করে দীর্ঘ বছর ধরে।

দুই পরিবারের মিলমহাব্বত যেমন আছে তেমনি খুনশুটিও আছে। এই দুই পরিবার নিয়ে এলাকাবাসীর মধ্যে এক ধরনের আকর্ষণও আছে, কারণ এই দুই পরিবারের ঝগড়াঝাটি এলাকাবাসীর মধ্যে এক ধরনের হাস্যরস তৈরি করে। বিভিন্ন সময়ে বিভিন্ন ঘটনায় এই দুই পরিবার উত্তেজিত হয়ে ঝগড়া করে আবার মিলেও যায়।

নোয়াখালী এবং বরিশাল এলাকার বাসিন্দা হওয়ার কারণের তারা এলাকায় অত্যাধিক জনপ্রিয়। কেউ কেউ এই দুইপরিবারকে মিল করে ডাকে নোয়াশাল পরিবার। মূলত এই  দুই পরিবারের হাসি, কান্না, সুখ-দুঃখ, আনন্দ বেদনা এবং ঝগড়া ঝাটির মাধ্যমে পুরো বাংলাদেশকে দেখানোর চেষ্টা করা হয়েছে। নোয়াশাল শুধু নামেই নোয়াশাল নয়, এটি পুরো বাংলাদেশেরই প্রতিচ্ছবি।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *