এক বছর পর ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ‘পুনর্গঠন’

প্রথম সকাল ডটকম ডেস্ক: প্রায় এক বছরও বেশি সময়ের পর ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ‘পুনর্গঠন’ করা হয়েছে। ৩০১ সদস্যের এ কমিটিতে নিষ্ক্রিয়, বিবাহিত ও চাকরিতে যোগ দেয়া নেতাদের বাদ নিয়ে কমিটি ‘পুনর্গঠন’ করা হয়।

তা ছাড়া, নিষ্ক্রিয়, বিবাহিত ও চাকরিতে যোগ দেয়া ছাড়াও কমিটির দুই নেতা মারা গেছে বলে জানা গেছে। ছাত্রলীগ সূত্রে জানা গেছে, তাদের এসব ফাঁকা জায়গায় সংগঠনটির বিভিন্ন শাখায় পদবঞ্চিত নেতাদের স্থান দেয়া হয়েছে।

২১ মে রোববার নুতন এ কমিটিতে স্থান পাওয়া নেতাদের প্রত্যেককে ছাত্রলীগের প্যাডে এ সংক্রান্ত ‘চিঠি’ দেয় ছাত্রলীগ কেন্দ্রীয় শাখা। চিঠিতে বলা হয়, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে এবং আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা দেশরত্ন মেখ হাসিনার ‘রুপকল্প ২০২১ ও ২০৪১’ বাস্তবায়নে আপনার ভূমিকা প্রশংসনীয়।

আপনাকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের … পদে মনোনীত করা হল। জানতে চাইলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ৩০১ থেকে বাড়ানো যায় না। এ কমিটিতে যেসব নেতা নিষ্ক্রিয়, বিবাহিত ও চাকরিতে যোগ দিয়েছে তাদের বাদ দিয়ে কমিটি ‘পুনর্গঠন’ করা হয়।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২৩ ফেব্রুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের ৩০১ সদস্যের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। এর আগে ২০১৫ সালের ২৬-২৭ জুলাই রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের মাধ্যমে মো. সাইফুর রহমান সোহাগকে সভাপতি ও এস এম জাকির হোসাইনকে সাধারণ সম্পাদক করে এ কমিটি গঠিত হয়।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *