রাবিতে সামাজিক অপকর্মের প্রতিবাদে মানববন্ধন

আবু সাঈদ সজল, (রাবি প্রতিনিধি): নারী ও শিশু নির্যাতনসহ সকল প্রকার সামাজিক অপকর্মের প্রতিবাদে মানববন্ধন করেছে সম্মিলিত সামাজিক আন্দোলনের রাজশাহী শাখা। বুধবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় সিনেট ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনটির আহ্বায়ক সৈয়দ মো. আব্দুল্লাহ আল মামুন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য প্রফেসর ড মো. নুরুল্লাহ, প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক প্রফেসর ড. রকিব আহমদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক রুহুল আমিন, সংগঠনটির কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক সালেহ আহমেদ, রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি আব্দুল মজিদ অন্তর প্রমুখ।

এ সময় বক্তার বলেন, নারী, শিশুরা আমাদের এই সমাজের অবিচ্ছেদ্য অংশ। দেশের উন্নয়নে তাদেরও সমান ভূমিকা রয়েছে। বিভিন্ন মৌলবাদী অপশক্তিগুলো আজ নারী নির্যাতন, শিশু ধর্ষণের মতো সামাজিক অপকর্মের মাধ্যমে দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করছে। দেশে বিচারহীনতার সংস্কৃতির কারণে এই এই অপশক্তিগুলো মাথাচাড়া দিয়ে উঠেছে।

এ সময় সরকারের প্রতি অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির মাধ্যমে এই বিচারহীনতার সংস্কৃতি দূর করার দাবি জানান বক্তারা।  আগামীকাল দুপুুর ১২টায় রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট দেশব্যাপী নারী ও শিশু নির্যাতন বিরোধী সঙ্গীতের মাধ্যমে প্রতিবাদ কর্মসূচি পালন করবে।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *