বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও দৃঢ় হবে: হর্ষ বর্ধন শ্রিংলা

প্রথম সকাল ডটকম: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় হবে বলে মনে করেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

১৬ মে মঙ্গলবার দুপুরে রাজধানীর সিরডাপ মিলনায়তনে বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশন ও এফবিসিসিআই’র যৌথ আয়োজনে ‘বাংলাদেশের প্রধানমন্ত্রীর ভারতের সফল সফর’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

শ্রিংলা বলেন, ‘হাসিনা-মোদি জামানায় বাংলাদেশ ও ভারতের রাষ্ট্রীয় ও জনগণের মধ্যে আস্থার সম্পর্ক গড়ে উঠেছে। ভবিষ্যতে এই সম্পর্ক আরও সুদৃঢ় হবে। হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, ‘ভারত ও বাংলাদেশ সমুদ্র নিরাপত্তার জন্য যৌথভাবে টহলের ব্যবস্থা করেছে।

গ্যাস ও ট্রানজিট চুক্তি হয়েছে। অচিরেই বন্ধুত্বেও পাইপলাইন স্থাপন করা হবে। এতে করে দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে। সাবেক রাষ্ট্রদূত ওয়ালিউর রহমানের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন এফবিসিসিআই’র প্রেসিডেন্ট আব্দুল মাতলুব আহমেদ, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী, বাংলাদেশে নিযুক্ত ভারতের সাবেক হাইকমিশনার পিনাক রঞ্জন চক্রবর্তী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. গোবিন্দ চক্রবর্তী, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আমেনা মহসীন প্রমুখ।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *