বঙ্গবন্ধুকে অবমাননার অভিযোগ রাবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

আবু সাঈদ সজল, (রাবি প্রতিনিধি): রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নবনির্মিত শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে জাতির জনক বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের প্রতিকৃতি সবার নিচে ফুটিয়ে তোলায় প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও মহানগর আওয়ামী লীগ।

রোববার দুপুর ১২টায় ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে শুরু হয়ে স্মৃতিফলকের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এইচ এম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন, রাবি ছাত্রলীগের সাবেক সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জুসহ ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী। এ সময় লিটন বলেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ একই সুত্রে গাঁথা।

তিনি না থাকলে এই লাল সবুজের পতাকা পেতাম না। এ দেশের স্বাধীনতার প্রশ্নে তিনি সকলের উর্ধ্বে। ক্যাম্পাসে বুদ্ধিজীবী স্মৃতিফলকে বঙ্গবন্ধুর প্রতিকৃতি নিচে দিয়ে তাকে চরমভাবে অবমাননা করা হয়েছে। দ্রুত অপসারনের দাবী জানান। তিনি আরও বলেন, এ বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠায় জাতীয় চার নেতার অন্যতম এ এইচ এম কামরুজ্জামান এর অবদান যথেষ্ঠ ছিল। এখন পর্যন্ত এই ক্যাম্পাসে তার নামে কোন হল নেই। শুধু সিন্ডিকেট সভায় পাশ করলেই হবে না বাস্তবায়ন করতে হবে।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *