রাবির নতুন উপাচার্য আব্দুস সোবহান

আবু সাঈদ সজল, (রাবি প্রতিনিধি): দীর্ঘ ৪৭ দিন রাজশাহী বিশ্ববিদ্যালয় অভিভাবক শুন্য থাকার পর দ্বিতীয়বারের মত উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন অধ্যাপক ড. এম. আব্দুস সোবহান। রোববার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব আব্দুস সাত্তার মিয়া স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

তিনি বিশ্ববিদ্যালয় ফলিত পদার্থ ও ইলক্ট্রোনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক। এর আগে তিনি ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত উপাচার্যের দ্বায়িত্ব পালন করেছেন।

বিকেল সাড়ে ৫টায় উপাচার্য দফতরে আসন গ্রহনের পর তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, মহামান্য রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়ের মাননীয় আচার্য আমাকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসাবে নিয়োগ প্রদান করেছেন।

আমি ফ্যাক্সের মাধ্যমে বিষয়টি জেনেছি। এই মুহুর্তে আমি কাজে যোগদান করছি। এছাড়া তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে ভিন্ন মতাদর্শ থাকলেও যাতে সকলকে সমানভাবে দেখতে পারি সুচারুভাবে বিশ্ববিদ্যালয়কে পরিচালনা করতে পারি সেজন্য সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি।

এবং সকলের ঐকান্তিক প্রচেষ্টায় বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকে এগিয়ে নিতে পারব বলে আশা করছি। এদিকে তাকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে পুনরায় নিয়োগ প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের আচার্য্য মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন তিনি।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *