রাবির শীর্ষ তিন পদ অবিলম্বে পূরণের দাবি শিক্ষক সমিতির

আবু সাঈদ সজল, (রাবি প্রতিনিধি): রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ পদ অবিলম্বে নিয়োগ প্রদানের জন্য মাননীয় আচার্য মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রীকে দ্রুত পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন বিশ্বিবদ্যালয় শিক্ষক সমিতি।

শনিবার সকালে বিশ্বিবদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ রুহুল আমিন প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

শুক্রবার অনুষ্ঠিত কার্যকরী সংসদের সভায় বলা হয়, বিশ্ববিদ্যালয়টিতে গত দেড় মাসের অধিক অচলাবস্থার সৃষ্টি হয়েছে। এর ফলে শিক্ষাছুটি, এনওসি, পরীক্ষা সংক্রান্ত কার্যক্রম, শিক্ষার্থীদের সনদ প্রদান, নিয়োগ ও পদোন্নতিসহ নানা গুরুত্বপূর্ণ বিষয় দীর্ঘদিন ধরে আটকে আছে।

বিশ^বিদ্যালয় সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিল এবং অন্যান্য ফোরামের কার্যক্রমও বন্ধ আছে। সকলে আশঙ্কা করছেন, এর ফলে রাজশাহী বিশ্ববিদ্যালয় একটি জটিল সেশনজটের কবলে পড়তে যাচ্ছে। উল্লেখ্য, গত ১৯ মার্চ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্য এবং গত ৫ মে কোষাধ্যক্ষের মেয়াদ শেষ হয়। এদিকে বিশ^বিদ্যালয়ের শীর্ষ তিন পদ এখনো নিয়োগ না হওয়ায় বিভিন্ন কার্যক্রম অচল হয়ে পড়েছে।

 

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *