সেরা ফুটবলার হতে চান বোল্ট

প্রথম সকাল ডটকম ডেস্ক: ইতিমধ্যেই নিজেকে সর্বকালের অন্যতম সেরা অ্যাথলেট হিসেবে প্রতিষ্ঠিত করেছেন উসাইন বোল্ট। জ্যামাইকান এই কিংবদন্তি অ্যাথলেট এবছরই অ্যাথলেটিকসকে বিদায় জানানোর ঘোষাণাও দিয়ে ফেলেছেন।

তবে ক্রীড়াজগতকে এত দ্রুত বিদায় বলতে চান না বোল্ট। ক্যারিয়ার শেষে নামতে চান ফুটবল মাঠে। শুধু তাই নয়, হতে চান সেরা ফুটবলারদের একজন। এখন অনেক ফুটবল ক্লাবের সঙ্গে যোগাযোগ শুরু করে দিয়েছেন জানিয়ে বোল্ট বলেন, ‘আমি সর্বোচ্চ পর্যায়ে খেলার সুযোগ পেতে চাই।

আমি এই খেলাটা খুব পছন্দ করি। এটা অনেক বছর ধরে আমার মাথার মধ্যে আছে। গেল কয়েক মাসে আমি বেশ কিছু ক্লাবের সঙ্গে কথাও বলেছি। সেগুলোতে কিছু সুযোগও তৈরি হয়েছে। তবে কোনো কিছুই এখনো চূড়ান্ত হয়নি। দেখা যাক কি হয়। ফুটবলের প্রতি বোল্টের আগ্রহটা অবশ্য নতুন কিছু নয়। ফুটবলের খোঁজখবর রাখেন নিয়মিত।

বোল্টের লক্ষ্য প্রতি মৌসুমে নিজের নামের নামের পাশে অন্তত ২০টি গোল যোগ করা, ‘বিশ্বের সেরা ৫০জন ফুটবলারের একজন হওয়ার ইচ্ছা আছে আমার। নিয়মিত খেলার সুযোগ পেলে আমি প্রতি মৌসুমে ২০টি করে গোল করতে চাই। ৩০ বছর বয়সী এই অ্যাথলেট মনে করেন এখনও চার বছর ফুটবল মাঠ দাপিয়ে বেড়াতে সক্ষম তিনি, ‘ফুটবল খুবই শারীরিক শক্তিমত্তার একটা খেলা। আমি খুব বেশি তরুণও নই।

কিন্তু আমার মনে হয় এখনো আমি অন্তত চার বছর খুব ভালোভাবে খেলে যেতে পারব। ক্লাব ফুটবলে ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেডের সমর্থক বোল্ট। এর আগেও অবশ্য অনেক সময় মজা করে রেড ডেভিলদের জার্সি গায়েই মাঠে নামতে জ্যামাইকান এই অ্যাথলেট। ২০১৬ সালের সেপ্টেম্বরে বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে কিছুদিন অনুশীলন করতেও দেখা গেছে বোল্টকে।

চলতি বছরের আগস্টে লন্ডনে অনুষ্ঠিত হবে বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ। এই আসর দিয়ে ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন বিশ্বের এই দ্রুততম মানব। লন্ডনে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়নশিপের এই আসর শেষে নিজের বুট তুলে রাখবেন বোল্ট। এরপরই হয়তো ফুটবলার হিসেবে দেখা যাবে জ্যামাইকান এই তারকাকে।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *