উচ্চ শিক্ষায় বেতন বৃদ্ধির প্রতিবাদে রাবিতে বিক্ষোভ

আবু সাঈদ সজল, (রাবি সংবাদদাতা): উচ্চশিক্ষায় বেতন বৃদ্ধির পাঁয়তারা বন্ধ, শিক্ষা-গবেষণায় বরাদ্ধ বৃদ্ধি  ও ইউজিসির ২০ বছর মেয়াদী কৌশলপত্র বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

সোমবার সকাল ১১ টায় দলীয় টেন্ট থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে টুকিটাকি চত্ত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি লিটন দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আল-আমীন প্রধান তারেক এর সঞ্চালনায় সমাবেশে বক্তারা বলেন, “সম্প্রতি এনজিওদের সাথে প্রাক বাজেট আলোচনায় অর্থমন্ত্রী দম্ভভরে ঘোষণা দিয়েছেন, ‘সরকারী কলেজ-বিশ্ববিদ্যালয়-মেডিকেলের বেতন-ফি ৫ গুণ বাড়ানো হবে আগামী বাজেটে, দেখি না কী হয়’।

অর্থমন্ত্রীর এই পরিকল্পনা বিচ্ছিন্ন কোন ব্যক্তিগত ভাবনা নয়, এটা শাসকদের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোকে বাণিজ্যিক প্রতিষ্ঠানে পরিণত করার রাষ্ট্রীয় মহাপরিকল্পনার প্রতিধ্বনি। সমাবেশে উপস্থিত ছিলেন ছাএফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স, রাবি শাখা সাবেক সভাপতি সোহরাব হোসেন, রাবি শাখা সাংগঠনিক সম্পাদক শুভজ্যোতি বিশ্বাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহতাসীম রাফিদ খান তুর্য, অর্থ সম্পাদক ফারজানা শারমিন আঁখি প্রমুখ।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *