ভুয়া সাংবাদিক মূসার যত অপকর্ম

মো. শুভ আনোয়ার, (জাবি প্রতিনিধি): নামসর্বস্ব একটি অনলাইনের পরিচয় দিয়ে একের পর এক অপকর্মের চালিয়ে যাচ্ছেন বিতর্কিত এক শিক্ষার্থী। ভুয়া সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে হাতে নাতে ধরা পরার পরে তাকে সতর্ক করা হলেও থেমে নেই তার অপকর্ম।

ভুয়া সংবাদ প্রেরণকারী ঐ শিক্ষার্থীর নাম মোঃ মুসা। মূসার বিরুদ্ধে এছাড়াও ক্যাম্পাসে বিভিন্ন বিতর্কিত কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের (৪৬ তম ব্যাচ) ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে ঢাকা আরিচা মহাসড়কে বিআরটিসি (দোতলা) বাসে চাঁদাবাজির সময় প্রমাণসহ শাখা ছাত্রলীগের হাতে ধরা পড়েন তিনি।

সে সময় চাঁদাবাজি না করার শর্তে ছাড়া পেলেও থেমে নেই তার অপকর্ম। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা।

ক্ষোভ প্রকাশ করে ক্যাম্পাসে কর্মরত একাধিক সাংবাদিক বলেন,‘নামসর্বস্ব একটি অনলাইনের সাংবাদিক পরিচয়ে তার একের পর এক অপকর্মের জন্য আমাদের নাক কাটা যাচ্ছে। ভুয়া এই সাংবাদিকের কারণেই ক্যাম্পাস সাংবাদিকতার সততা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। এটি খুব দুঃখের ও হতাশার। কয়েকজন বিতর্কিত শিক্ষার্থীর ছত্রছায়ায় এই কাজ করছে সে’।

এদিকে খবর নিয়ে জানা গেছে udayon.wordpress.com নামে ওয়ার্ডপ্রেসের একটি ব্লগ এ্যাকাউন্টকে অনলাইন নিউজপোর্টাল হিসেবে চালিয়ে একের পর এক অপকর্ম চালিয়ে যাচ্ছেন তিনি। মূলত এটি কোনো অনলাইন নিউজ পোর্টাল নয়, মতামত প্রকাশের একটি ব্যাক্তিগত এ্যাকাউন্ট। ওয়ার্ডপ্রেসের এই এ্যাকাউন্টকে নিউজ পোর্টাল হিসেবে চালিয়ে ক্যাম্পাসে চাঁদাবাজি চালিয়ে যাচ্ছেন তিনি।

তার অপকর্মের সর্বশেষ শিকার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত একটি সংগঠন। মূলত মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির বিরুদ্ধে আদর্শিক দন্দ্ব থেকেই মূসা এমনটি করছেন বলে জানা গেছে। চাঁদাবাজ মোঃ মুসা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সালের ভর্তি পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটে চাঁদাবাজী করতে গিয়ে এক চাঁদাবাজের সাথে হাতেনাতে ধরা পড়েন।

সেসময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেলের অনুসারীরা তাকে ধরে নিয়ে এসে মারধর করে। সেসময় সাংবাদিক পরিচয় দিয়ে পার পেয়ে গেলেও থেমে নেই তার কুকর্ম। সম্প্রতি বিতর্কিত কর্মকান্ডের জন্য ক্যাম্পাসের একটি সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে তার সদস্যপদ বাতিল করা হয়েছে। এই বিষয়ে যোগাযোগ করা হলে মূসা বলেন ‘এটি (udayon.wordpress.com) ওয়ার্ডপ্রেস এ্যাকাউন্ট হলেও এটি মূলত একটি অনলাইন পত্রিকা’।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *