লাকী আখন্দ আর নেই

প্রথম সকাল ডটকম: কিংবদন্তী সংগীতশিল্পী লাকী আখন্দ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। দীর্ঘ দিন থেকেই তিনি ক্যান্সার রোগে ভুগছিলেন।

২১ এপ্রিল শুক্রবার সন্ধ্যা ছয়টার পর আরমানিটোলার নিজ বাসা য় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই শিল্পী। লাকী আখন্দের মেয়ে মাম্মিন্তি আখন্দ নিশ্চিত করেছেন।

এর আগে দুই মাসেরও বেশি সময় হাসপাতালে থাকার পর গত সপ্তাহে পুরনো ঢাকার আরমানিটোলার নিজ বাসায় ফিরেন।

গত ৫ ফেব্রুয়ারি এ শিল্পীর শারীরিক অবস্থার অবনতি হলে বিএসএমএমইউ-এর সেন্টার ফর প্যালিয়েটিভ কেয়ারের ভর্তি করা হয়। তিনি সেখানে অধ্যাপক নেজামুদ্দিন আহমেদের অধীনে চিকিৎসাধীন ছিলেন। প্রসঙ্গত, গুণী এই সংগীতজ্ঞ অনেকদিন ধরেই মরণব্যাধী ক্যানসারের সঙ্গে লড়াই করছেন।

ছয় মাসের চিকিৎসা শেষে থাইল্যান্ডের ব্যাংকক থেকে ২০১৬ সালের ২৫ মার্চ দেশে ফেরেন। সেখানে কেমোথেরাপি নেওয়ার পর শারীরিক অবস্থার অনেকটা উন্নতি হয়েছিল তার। একই বছরের জুনে আবারও থেরাপির জন্য ব্যাংকক যাওয়ার কথা ছিল।

কিন্তু আর্থিক সংকটের কারণে পরে আর তার সেখানে যাওয়া হয়ে উঠেনি। লাকী আখন্দের উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে- ‘এই নীল মনিহার’, ‘আমায় ডেকো না’, ‘কবিতা পড়ার প্রহর এসেছে’, ‘যেখানে সীমান্ত তোমার’, ‘মামনিয়া, ‘বিতৃঞ্চা জীবনে আমার’, ‘কি করে বললে তুমি’ ‘লিখতে পারি না কোনও গান, ‘ভালোবেসে চলে যেও না’ প্রভৃতি।

This website uses cookies.