আগৈলঝাড়ায় বই বিতরণে ধর্ম বই নেই কোথাও : বছর জুড়ে না পাওয়ার আশঙ্কা

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল): আজ শনিবার বই উৎসবে বরিশালের আগৈলঝাড়ার ৯৮টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা গত বছরের মত এবছরও ধর্ম বই পাবে না। বছর জুড়ে রয়েছ বই না পাওয়ার আশংকা।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সিরাজুল হক তালুকদার জানান, ২০১৭ সালের জন্য ইতোমধ্যে উপজেলার ৯৮টি প্রাথমিক বিদ্যালয়ের চাহিদানুযায়ী প্রথম শ্রেণীতে ৪ হাজার ২শ’ সেট, দ্বিতীয় শ্রেণীতে ৪ হাজার ২শ’ সেট, তৃতীয় শ্রেণীতে ৪ হাজার ৬শ’ সেট ও পঞ্চম শ্রেণীতে ৩ হাজার ৯শ’ সেট বই পাওয়া গেছে।

ওই সকল বই স্কুলগুলোতে অনেক আগেই প্রেরণ করা হয়েছে। তবে তৃতীয় শ্রেণীতে ১শ’, চতুর্থ শ্রেণীতে ১শ’ ও পঞ্চম শ্রেণীতে দেড়শ’ সেটসহ খ্রিস্টধর্মের চাহিদার সাড়ে চারশ’ সেট বইয়ের এক কপিও ঠিকাদার উপজেলায় সরবরাহ করেননি বলে জানান তিনি।

তিনি আরও জানান, গত বছরও শুধু আগৈলঝাড়া উপজেলায়ই নয় বরিশাল জেলার কোথাও খ্রিস্টধর্মের কোন বই সরবরাহ করা হয়নি। ফলে বই ছাড়াই খ্রিস্টধর্মের শিক্ষার্থীরা সারা বছরের পরীক্ষাগুলোতে অংশগ্রহণ করেছে। এবছরও তিনি খ্রিস্টধর্মের বই না পাওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন। সাথে সাথে তিনি শিক্ষার্থীদের বই প্রদানের সময় কোন টাকা নেয়ার কথা জানা গেলে ওই স্কুলের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *