জাতীয় প্রেসক্লাবের নির্বাচন শনিবার

777প্রথম সকাল ডটকম: নতুন ব্যবস্থাপনা কমিটি নির্বাচন করতে আগামীকাল শনিবার ভোটগ্রহণ করা হবে জাতীয় প্রেসক্লাবে। এর আগে শুক্রবার অনুষ্ঠিত হয় দ্বি-বার্ষিক সাধারণ সভা। ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সাধারণ সভায় সাধারণ সম্পাদকের রিপোর্ট, কোষাধ্যক্ষের রিপোর্ট এবং অডিটর রিপোর্ট উপস্থাপন করা হয়।

শনিবার ক্লাব মিলনায়তনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ হবে। জাতীয় প্রেসক্লাব নির্বাচনে সবসময় দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করলেও এবার করছে তিনটি।

সরকারসমর্থক সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকলেও বিএনপি ও জামায়াতসমর্থকরা এবার দুই ভাগে বিভক্ত হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সরকারসমর্থক প্যানেল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন যথাক্রমে বর্তমান সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান ও ফরিদা ইয়াসমীন। এছাড়া কোষাধ্যক্ষ পদে কার্ত্তিক চ্যাটার্জি (বাসস) এবং যুগ্ম-সম্পাদক পদে আশরাফ আলী (নয়া দিগন্ত) ও শাহেদ চৌধুরী (সমকাল) প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিএনপি ও জামায়াত সমর্থকদের একটি প্যানেল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন যথাক্রমে এম এ আজিজ ও কাদের গনি চৌধুরী।

এছাড়া কোষাধ্যক্ষ পদে কাজী রওনক হোসেন এবং যুগ্ম-সম্পাদক পদে নাজমুল আশরাফ ও ইলিয়াস খান প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া এককভাবে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী (বাসস)। বিএনপি ও জামায়াত সমর্থকদের একটি প্যানেল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন যথাক্রমে খন্দকার মনিরুল আলম ও আবদুর রহমান খান।

কোষাধ্যক্ষ পদে আছেন সরদার ফরিদ আহমদ। ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তা ও সদস্য পদে নির্বাচন পরিচালনায় পাঁচ সদস্যের নির্বাচন কমিটি গঠিত হয়েছে। মোস্তফা জব্বারকে চেয়ারম্যান করে গঠিত নির্বাচন কমিটির অন্য সদস্যরা হলেন- মো. মোস্তফা- ই জামিল, জাফর ইকবাল, শাহ আলমগীর ও মো. নাসির উদ্দিন।

নানা ঘটনার পর ২০১৫ সালের ২৮ মে দ্বি-বার্ষিক সাধারণ সভায় সদস্যদের মতামতের ভিত্তিতে মুহাম্মদ শফিকুর রহমানকে সভাপতি ও কামরুল ইসলাম চৌধুরীকে সাধারণ সম্পাদক করে নতুন ব্যবস্থাপনার কমিটি গঠন করা হয়। এই কমিটির অন্য সদস্যরা হলেন জ্যেষ্ঠ সহসভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, সহসভাপতি আমিরুল ইসলাম কাগজী, কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জি, যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খান ও আশরাফ আলী।

নির্বাহী কমিটির সদস্যরা হলেন- গোলাম সারওয়ার, আমানুল্লাহ কবীর, ইকবাল সোবহান চৌধুরী, খন্দকার মনিরুল আলম, সাইফুল আলম, শ্যামল দত্ত, আজিজুল ইসলাম ভুঁইয়া, মোল্লা জালাল, সরদার ফরিদ আহমেদ, শামসুল হক দুররানী, শামসুদ্দিন চারু ও হাসান আরেফীন।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *