থার্টি ফার্স্টে চলাচলে ডিএমপির নির্দেশনা

888

প্রথম সকাল ডটকম: থার্টি ফার্স্ট নাইটে যেকোনো ধরণের নাকশতা এড়াতে রাজধানীজুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এজন্য শনিবার বছরের শেষ দিনটিতে মহানগরীতে নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে সন্ধ্যার পরে নির্দিষ্ট রাস্তায় চলাচলের জন্য অনুরোধ জানিয়েছে ডিএমপি।

চলাচলের নির্দেশনা:- গুলশান, বনানী ও বারিধারায় বসবাসরতদের রাত ৮টার মধ্যে এলাকায় প্রবেশের জন্য অনুরোধ জানানো হয়েছে। রাত ৮টা থেকে প্রবেশের সব রাস্তা বন্ধ রাখা হবে। প্রবেশের জন্য কামাল আতাতুর্ক অ্যাভিনিউ (কাকলী ক্রসিং) এবং আমতলী ক্রসিং (মহাখালী) খোলা রাখা হবে।

তবে রাত ৮টা থেকে এসব এলাকা থেকে বের হওয়ার ক্ষেত্রে তেজগাঁও শিল্পাঞ্চল-ফিনিক্স রোড, বনানী ১১ নম্বর রোড, চেয়ারম্যান বাড়ি, আমতলী, শুটিং ক্লাব, বাড্ডা লিংক রোড, গ্রুপ-ফোর, ডিওএইচএস বারিধারা-ইউনাইটেড হাসপাতাল ও নতুন বাজার ক্রসিং ব্যবহার করা যাবে।

একইভাবে ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৫টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারী ছাড়া অন্য কোনো ব্যক্তি/যানবাহন শুধু পুরোনো হাইকোর্ট-দোয়েল চত্বর-শহীদ মিনার-জগন্নাথ হলের দক্ষিণ গেট-পলাশী মোড় রাস্তাটি ব্যবহার করতে পারবেন। অন্য সব ক্রসিং বন্ধ থাকবে। এছাড়া সড়ক ব্যবহার সংক্রান্ত যেকোনো জরুরি প্রয়োজনে ডিএমপির বিভিন্ন নম্বরে ফোন করতে বলা হয়েছে।

যে নম্বরে ফোন করবেন:- ডিসি ট্রাফিক (নর্থ)- ০১৭১৩৩৭৩২২৫, এডিসি ট্রাফিক (নর্থ)- ০১৭১৩৩৭৩২২৬, এসি ট্রাফিক (গুলশান)- ০১৭১৩৩৯৮৪৯৭, এসি ট্রাফিক (উত্তরা)- ০১৭১৩৩৯৮৪৯৮, ডিসি ট্রাফিক (সাউথ)-০১৭১৩৩৭৩২২৩, এডিসি ট্রাফিক (সাউথ)- ০১৭১৩৩৭৩২২৪, ডিসি (গুলশান)- ০১৭১৩৩৭৩১৬৬ ও ডিসি (উত্তরা)- ০১৭১৩৩৭৩১৫৬।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *