এএসপি হলেন সোনিয়া

89

প্রথম সকাল ডটকম (ঝালকাঠি): ৩৫তম বিসিএসে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে নিয়োগ পেয়েছেন ঝালকাঠি শহরের মেয়ে আসমা সোনিয়া।

বুধবার বাংলাদেশ কর্মকমিশন প্রকাশিত ৩৫তম বিসিএসের চূড়ান্ত ফলাফলে এ তথ্য জানা গেছে। এর আগে সোনিয়া ৩৪তম বিসিএসে শিক্ষা ক্যাডারে প্রভাষক পদে ঝালকাঠি সরকারি মহিলা কলেজে কর্মরত ছিলেন।

সোনিয়ার ঝালকাঠি শহরের বাহের রোডের বাসিন্দা খাদ্য বিভাগের অবসরপ্রাপ্ত কর্মচারী মরহুম আব্দুল হাকিম শেখ এবং সাহেরা বেগমের মেয়ে। ছয় বোনের মধ্যে সোনিয়া তৃতীয়। তার বড় বোন ডা. শিউলী পারভীন ঝালকাঠি সদর হাসপাতালের মেডিকেল অফিসার (৩৩তম বিসিএস)।

২০০০ সালে শাহী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক সমাপনী পাস করেন। এর পর ২০০৫ সালে ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা বিদ্যালয় থেকে জিপিএ-৪.৮১ পেয়ে এএসসি এবং ২০০৭ সালে ঝালকাঠি সরকারি মহিলা কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেন তিনি।

পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে অনার্স ডিগ্রি অর্জন করেন সোনিয়া। সোনিয়া সবার কাছে দোয়া প্রার্থী। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ বছর ৩৫তম বিসিএসে দুই হাজার ১৫৮ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করেছে সরকারি কর্মকমিশন (পিএসসি)।

এর মধ্যে সহকারী পুলিশ সুপার পদে ১১৯, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ১৫৮জন, সহকারী সার্জন ৩৮৭ জন, সহকারী ডেন্টাল সার্জন ৬৭ জন, মৎস্য কর্মকর্তা ২৯জন, সহকারী প্রকৌশলী (সিভিল) ৪১জন, রাস্ট্রবিজ্ঞানের প্রভাষক পদে ৮৪জনকে নিয়োগ দেয়া হয়েছে।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *