সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় সৌদি পৌঁছেছেন ১০ হাজার হজযাত্রী

প্রথম সকাল ডটকম: সরকারি ব্যবস্থাপনার প্রথম ফ্লাইটের চার শতাধিক হজযাত্রী রোববার মক্কা থেকে মদিনা পৌঁছেছেন। ৭ আগস্ট পর্যন্ত বাংলাদেশ থেকে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় মোট ৯ হাজার ৯শ ২৮ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন।

তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় গেছেন ২ হাজার ৮৫ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় গেছেন ৭ হাজার ৮শ ৪৩ জন। মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ৪ আগস্ট থেকে ৭ আগস্ট পর্যন্ত সময়ে মোট ২৬টি ফ্লাইটে (বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৪টি ও সৌদি এয়ারলাইন্সের ১২টি) প্রায় ১০ হাজার যাত্রী সৌদি আরব গেছেন।

রোববার গাজীপুরের জমিলা আক্তার (৭৯) নামে এক বৃদ্ধা হজযাত্রী পবিত্র মক্কা আলা-মোকাররমায় মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার পাসপোর্ট নম্বর বি ই ০১৪৩৯৩২।

এদিকে রোববার রাত ১০টায় হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে প্রশাসনিক দলের দলনেতা এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শহিদুজ্জামানের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের সমম্বয় সভা অুনষ্ঠিত হয়। সভায় প্রশাসনিক দলের হজ বিষয়ক কর্মকাণ্ড পর্যালোচনা করা হয় এবং প্রয়োজনীয় ক্ষেত্রে সভাপতি প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

This website uses cookies.