কোপা আমেরিকায় মেসির হ্যাটট্রিক

প্রথম সকাল ডটকম ডেস্ক: কোপা আমেরিকায় নিজেদের জালে আর্জেন্টিনার গোল উৎসব দেখলো পানামা। বাংলাদেশ সময় শনিবার সকালে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৫-০ গোলে পানামাকে হারিয়েছে আর্জেন্টিনা। ইনজুরির কারণে কোপা আমেরিকার শতবর্ষী আসরের প্রথম ম্যাচে চিলির বিপক্ষে মাঠে ছিলেন না মেসি।

ফেরার ম্যাচে আর্জেন্টিনার সেরা একাদশে ছিলেন না মেসি। তাকে মাঠে নামানো হয় খেলার এক ঘণ্টা চলে যাওয়ার পর। ৬১ মিনিটে অগাস্তো ফেরেন্দেজের পরিবর্তে তাকে মাঠে নামান কোচ জেরার্ডো মার্টিনো। ততক্ষণ পর্যন্ত অবশ্য পুঁচকে পানামার বিপক্ষে মাত্র ১-০ গোলে এগিয়ে আর্জেন্টিনা।

পানামার বিপক্ষে মাঠে নামার ৭ মিনিট পরই গোল করে দলকে ২-০ তে এগিয়ে দিলেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার। আর ম্যাচের ৭৯ মিনিটে ফ্রি কিকে নিজের দ্বিতীয় গোল করে দলে ৩-০ তে লিড এনে দেন মেসি। ৮৭ মিনিটে  নিজের  ৩য় গোল করে দলে ৪-০ লিড দেন মেসি। এদিন ইনজুরিতে ভোগা মেসি খেলার ৬১ মিনিটে মাঠে নেমে মাত্র ২৯ মিনিট মাঠে থেকে  তিনটি গোল করে হ্যাটট্রিক করেন।

এবারের আসরের এটাই প্রথম হ্যাটট্রিক। খেলার ৬৮` ৭৮` ৮৭` মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন মেসি। শেষ ২৯ মিনিট পুরো মেসিময় একটি খেলা দেখল দর্শকরা। মেসি মাঠে নামার পর মাঠের পুরো চিত্রই বদলে যায়। যে আর্জেন্টিনা ৬১ মিনিট এলোমেলো খেলছিল সেই আর্জেন্টিনা মেসি মাঠে নামার পর যেন ফিরে পেল তাদের সেই শৈল্পিক ফুটবল। মেসির ফ্রি কিক থেকে করা গোলটা ছিল অসাধারণ।

সবাই শুধু তাকিয়ে দেখল কিভাবে গোলটা  হচ্ছে। পানামার কারও পক্ষে কিছু করার ছিল না। এবার মেসি নিলেন এক ট্রেডমার্ক সেট পিচ কিক। বাম পায়ে সেই শটটি নেন মেসি। পোস্টের একেবারে ডান কোন ঘেঁষে বলটি জড়িয়ে যায় পানামার জালে।

খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে হ্যাটট্রিকের আনন্দে ভাসেন মেসি। মার্কোস রোহোর পাস থেকে বল পেয়ে বাম পায়ের আরও একটি শট নেন মেসি। এবারও সোজা গিয়ে পানামার জাল কাঁপিয়ে দেয় সেটি। ফেরার ম্যাচে এমন অসাধারণ একটি হ্যাটট্রিক, মেসির আর্জেন্টিনার পালে জোরালো বাতাস দিয়ে দিল সন্দেহ নেই। শিরোপা জয়ের পথে এবার তর তর করে এগিয়ে যাওয়াই হবে তাদের মূল কাজ।

This website uses cookies.