ফের পিছালো আ.লীগের জাতীয় সম্মেলনের তারিখ

P L (3)

প্রথম সকাল ডটকম: ক্ষমতাসীন আওয়ামী লীগের আসন্ন জাতীয় সম্মেলনের তারিখ ফের পিছিয়ে আগামী ২২-২৩ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। শনিবার দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ নিয়ে তিনবার তারিখ পেছানো হলো আওয়ামী লীগের সম্মেলনের। আগামী ১০ এবং ১১ জুলাই দলটির ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। শনিবার বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও ২০তম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্যরা এতে উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের সর্বশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল ২০১২ সালের ডিসেম্বরে। সে অনুযায়ী গত বছরের ২৯ ডিসেম্বর বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়ে যায়। এরপ কমিটির মেয়াদ তিন মাস বাড়িয়ে গত ৯ জানুয়ারি দলের কার্যনির্বাহী বৈঠকে কাউন্সিলের জন্য ২৮ মার্চ তারিখ নির্ধারণ করা হয়। তবে স্থানীয় সরকার নির্বাচনকে কেন্দ্র করে সম্মেলনের তারিখ পিছিয়ে ১০ এবং ১১ জুলাই নির্ধারণ করা হয়।

উল্লেখ্য, শেখ হাসিনা ১৯৮১ সালে স্বদেশ প্রত্যাবর্তনের পর থেকে দলীয় সভানেত্রীর দায়িত্ব পালন করে আসছেন। গত সম্মেলনে আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদে কোনো পরিবর্তন হয়নি। সে সময় দ্বিতীয় মেয়াদে সাধারণ সম্পাদকের দায়িত্ব পান সৈয়দ আশরাফুল ইসলাম।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *