পহেলা বৈশাখে পুরুষের ফ্যাশন

55

প্রথম সকাল ডটকম ডেস্ক: শুধু পহেলা বৈশাখ নয়, সব উৎসবেই নারীর ফ্যাশনের দিকটাই প্রথমে চোখে পড়ে। কিন্তু এই একবিংশ শতাব্দীতে পুরুষেরাও ফ্যাশন ও সাজসজ্জার দিক থেকে নারীর চেয়ে কোন অংশে কম যায় না। সামনে পহেলা বৈশাখের শুভ লগ্ন। এ দিনে পুরুষরা কী ধরণের ফ্যাশন ট্রেন্ড অনুসরণ করতে পারেন আসুন দেখে নিই তার কিছু নমুনা।

১। পহেলা বৈশাখ মানেই হচ্ছে বাঙালিয়ানা। সারা বছর জিন্স, টি-শার্ট পড়লেও এ দিনে তাই পুরুষেরা বেছে নেন পাজামা, পাঞ্জাবি ও ফতুয়া। গরমের এই সময়টাতে পাঞ্জাবি ও ফতুয়া কেবল লুকে বাঙালিয়ানা নিয়ে আসার কাজটাই করে না, আরামও দেয় বটে।

আপনি যদি ফিউশন লুক আনতে চান তাহলে পাঞ্জাবী ও ফতুয়ার সঙ্গে পায়জামা না পড়ে জিন্স পড়তে পারেন। ঐতিহ্য অনুসারে পহেলা বৈশাখে লাল-সাদার মিশেলে তৈরি পাঞ্জাবি ও ফতুয়াই প্রাধাণ্য পায় বেশী। তবে এখন শুধু একটি রঙেই আবদ্ধ না থাকার একটি ট্রেন্ড চলছে।

তাই আপনি আপনার পছন্দমতো যে কোন রঙই বৈশাখের প্রথম দিনটিতে পড়ার জন্য বেছে নিতে পারেন। দেশে এখন প্রচুর ফ্যাশন হাউজ কেবল বৈশাখ উপলক্ষ্যেই বিভিন্ন রং ও ডিজাইনের পোশাক তৈরি করে।  ২। বছরের এই সময়টাতে প্রচুর গরম পড়ে। তাই বাসা থেকে বের হওয়ার সময় সাথে রাখতে পারেন সানগ্লাস ও ক্যাপ।

এতে রোদ থেকে রক্ষা পাওয়ার পাশাপাশি আপনার ফ্যাশনেও যোগ হবে নতুন মাত্রা। ৩। জুতাও ছেলেদের ফ্যাশনের এক অন্যতম অনুষঙ্গ। পহেলা বৈশাখে ঘুরতে বের হবেন মানে আপনি অনেক হাঁটাঁহাঁটি করবেন। তাই এমন জুতা পড়বেন যা আরামদায়ক। বুট বা ক্যাডসজাতীয় জুতা যেমন পাঞ্জাবি, ফতুয়ার সঙ্গে মানাবে না, তেমনি আরামদায়কও হবে না।

তাই চেষ্টা করুন স্যান্ডেল জাতীয় জুতা নির্বাচন করতে। তবে যেহেতু রোদে পা পুড়ে যাওয়ার ভয় আছে, তাই পায়ের কিছু অংশ ঢেকে থাকে এমন স্যান্ডেল নির্বাচন করার চেষ্টা করুন। ৪। সাথে টিস্যু ও রুমাল রাখতে ভুলবেন না। এছাড়া পাঞ্জাবির পকেটে টাকা ও মানিব্যাগ সাবধানে রাখবেন।

নয়তো ভীড়ের মধ্যে পকেটমার হয়ে যেতে পারে। আর বন্ধুরা মিলে আনন্দ করার সময় লক্ষ্য রাখবেন তা যেন অন্য কারো জন্য বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি না করে। তাহলেই সবাই মিলে একটি চমৎকার পহেলা বৈশাখ উদযাপন সম্ভব হবে।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *