সিলেটে নির্বাচনি সহিংসতা ২৫৪ জনের বিরুদ্ধে মামলা : আটক ১

প্রথম সকাল ডটকম (সিলেট): সিলেটে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংস ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে। এই দুই মামলার আসামি মোট ২৫৪ জন। এর মধ্যে একজন আসামিকে আটক করা হয়েছে।

পুলিশ সূত্র জানায়, সিলেট সদর উপজেলার ৮ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয় মঙ্গলবার। নির্বাচনের ভোটগ্রহণকালে কয়েকটি কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ঘটে।

তবে উপজেলার খাদিমনগর ইউনিয়নের পিরেরগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সাধারণ সদস্য প্রার্থী আবুল কালাম আজাদ সহযোগীদের নিয়ে নির্বাচন কর্মকর্তার কাছ থেকে ব্যালট (বাতিল) পেপার ছিনিয়ে নেন।

এ ঘটনায় নির্বাচন কর্মকর্তা সিলেট সরকারি মহিলা কলেজের প্রভাষক সুজিত তালুকদার বাদি হয়ে আবুল কালাম আজাদকে আসামি করে মঙ্গলবার দিবাগত রাতে বিমানবন্দর থানায় মামলা দায়ের করেন।

অপরদিকে, কান্দিগাঁও ইউনিয়নের সুজাতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট চলাকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যকে (পুলিশ) দায়িত্ব পালনে বাধা দেয় সুজাতপুরসহ পার্শ্ববর্তী এলাকার লোকজন।

এ ঘটনায় পুলিশ বাদি হয়ে ২৩ জনের নাম উল্লেখ করে মঙ্গলবার দিবাগত রাতে জালালাবাদ থানায় মামলা দায়ের করে। মামলায় অজ্ঞাত ২২০ থেকে ২৩০ জনকেও আসামি করা হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতার হোসেন বলেন, কান্দিগাঁও ইউনিয়নের সুজাতপুর প্রাথমিক বিদ্যালয়ে পুলিশকে কাজে বাধা দেওয়ায় ২৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেন বলেন, ব্যালট পেপার ছিনিয়ে নেওয়ার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

This website uses cookies.