ভালুকা পৌর নির্বাচনে মেয়র কাইয়ুম বেসরকারী ভাবে নির্বাচিত

01

মমিনুল ইসলাম, ভালুকা প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকা পৌরসভা নির্বাচনে ৯ টি কেন্দ্রের মাঝে ৮টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ডা. একেএম মেজবাহ উদ্দিন কাইয়ূমকে (নৌকা) বেসরকারীভাবে বিজয়ী ঘোষণা করেছেন উপজেলা রিটার্নিং অফিসার কামরুল আহসান তালুকদার।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আওয়ামীলীগের মনোনীত প্রার্থী  ডা. একেএম মেজবাহ উদ্দিন কাইয়ূমকে (নৌকা) প্রতিকে  পেয়েছেন, ৯০৯১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী  বিএনপির মনোনীত প্রাথী আলহাজ্ব হাতেম খান (ধানের শীষ) পেয়েছেন, ৪ হাজার ৩২১ ভোট।

তাছাড়া বিএনপির বিদ্রোহী প্রাথী (বহিস্কৃত) আলহাজ্ব মফিজ উদ্দিন সরকার (জগ) পেয়েছেন, ১ হাজার ৪৩৫ ও আ’লীগের বিদ্রোহী প্রাথী ওমর ফারুক (নারিকেল গাছ) পেয়েছেন, ৪৪৮ ভোট। গোলযোগের কারণে ৭ নম্বর ওয়ার্ডের ভোট স্থগিত করেন উপজেলা রির্টার্নিং কর্মকর্তা। সংরক্ষিত কাউন্সিলর পদে ১,২ ও ৩ নং (১) সাবেক কাউন্সিলর রিনা আক্তার (চকলেট) ৪,৫,৬ নং (২)ওয়ার্ড থেকে সংরক্ষিত কাউন্সিলর পদে রহিমা খানম সীমা (অঙ্গুর ফল)। ৭.৮ও ৯ ওয়ার্ড থেকে সংরক্ষিত কাউন্সিল মোছাঃ ফরিদা খাতুন (কাচি) প্রতিকে নিয়ে  বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছে।

সাধারণ কাউন্সিলর পদে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন, ০১নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর মাহব্বুল আলম সিদ্দিকি দুলু (উট পাখি), ০২নং ওয়ার্ড থেকে বর্তমান মোখলেছুর রহমান মুকুল (টেবিল লেম্প), ০৩নং ওয়ার্ড থেকে এস,এম মাজাহারুল ইসলাম(উটপাখি), ০৪নং ওয়ার্ড থেকে  বর্তমান কাউন্সিলর আনসারুল হক সবুজ(পাঞ্জাবী), ০৫ ওয়ার্ড থেকে ওয়ার্ড থেকে সাবেক কাউন্সিলর ছাইদুৃর রহমান (উটপাখি), ০৬নং ওয়ার্ড থেকে হাতেম আলী সরকার (উট পাখি)। ৮ নং ওয়ার্ড থেকে আলহাজ নজরুল ইসলাম শেখ (ডালিম)।

৯নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর মো: আমান উল্যাহ তাজুন(ডালিম) বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। ৭নং ওয়ার্ডের দক্ষিণ ভালুকা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রটি স্থগিত করায়  সাধারন কাউন্সিল পদের ফলাফল স্থগিত রয়েছে। উল্লেখ্য যে, এর আগে কারচুপি, কেন্দ্র দখল ও ভোট লুটের অভিযোগ এনে বেলা সাড়ে ১১টায় স্বতন্ত্র প্রার্থী আলহাজ¦ মফিজ উদ্দিন সরকার ও  দুপুর ২টায় আলহাজ¦ হাতেম খান সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন বর্জন করে পুনঃনির্বাচনের দাবি করেন।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *