ডিডাব্লিউ নিউজ-২৪ ঘন্টা : নতুন রূপে : নতুন সাজে

5প্রথম সকাল ডটকম (ঢাকা): বস্তুনিষ্ঠ সংবাদ, তথ্যনির্ভর টাটকা প্রতিবেদন, ঘটনার একেবারে কেন্দ্রস্থল থেকে শুধুমাত্র আপনার জন্য। হ্যাঁ, ইংরেজি ভাষার ডয়চে ভেলের নতুন টিভি-চ্যানেল বিশেষভাবে গুরুত্ব দেয়া হচ্ছে দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়াকে।

ঢাকায় চ্যানেলটির উদ্বোধনী অনুষ্ঠানে ডিডাব্লিউ’র কর্তাব্যাক্তিরা জানান যে, নতুন এই টেলিভিশন চ্যানেলটি ইংরেজিতে ২৪ ঘণ্টা সংবাদ প্রচার করছে।

এর ভিত্তি হবে ডিডাব্লিউ নিউজ, যার উপজীব্য ইউরোপ তথা বিশ্বের যাবতীয় ‘টপ স্টোরি’। অনুষ্ঠানের অন্য ফোকাসটি হবে এশিয়ার আঞ্চলিক সংবাদ ও ঘটনা। “নতুন ডিডাব্লিউ দক্ষিণ এশিয়ায় আমাদের দর্শকদের জন্য একটি নতুন দিগন্ত খুলে দেবে” বললেন ডরোটে উলরিশস, ডিডাব্লিউ’র এশিয়া ডিস্ট্রিবিউশন বিভাগের প্রধান।

তাঁর কথায়, “ডিডাব্লিউ’র অনন্য দৃষ্টিভঙ্গি স্থানীয় শিল্প-বানিজ্যের হর্তাকর্তা ও জনমত নির্ধারণকারী ব্যক্তিদের কাছে অত্যন্ত সমাদৃত”। ডয়চে ভেলের নিউজ চ্যানেল বাংলাদেশের সব গুরুত্বপূর্ণ কেবল নেটওয়ার্কে পাওয়া যাবে। তার মধ্যে থাকবে ইউনাইটেড কমিউনিকেশন্স সার্ভিসেস এবং বেক্সিমকো কমিউনিকেশন্স পরিচালিত বাংলাদেশের প্রথম ডিটিএইচ প্লাটফর্ম।

এই ডিটিএইচ প্লাটফর্মটি ২০১৬ সালের সূচনায় তার পরিষেবা শুরু করবে। বলা বাহুল্য বাংলাদেশে ডিডাব্লিউ সুপরিচিত। দীর্ঘ রেডিও যুগের সমাপ্তির পর ২০১৩ সালের এপ্রিল মাস থেকে ডিডাব্লিউ’র প্রথম বাংলা টেলিভিশন অনুষ্ঠান ‘অন্বেষণ’ একুশে টিভি-তে প্রচারিত হচ্ছে এবং এতদিনে বেশ জনপ্রিয়ও হয়ে উঠেছে।

ডিডাব্লিউ’র নতুন টিভি চ্যানেল সংবাদ ছাড়াও ডকুমেন্টারি, টক শো, সংস্কৃতি ও লাইফস্টাইল সংক্রান্ত নানা অনুষ্ঠানে পাওয়া যাবে। বিশেষ আকর্ষণ হিসেবে থাকবে ইউরোম্যাক্স, আর্টস টোয়েন্টিওয়ান, টুমরো টুডে এবং ডিসকভার জার্মানি। মনে রাখবেন, ডিডাব্লিউ মানেই ‘মেড ইন জার্মাানি’, আর চ্যানেলটির স্লোগান ‘মেড ফর মাইন্ডস’।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *