ধর্ষণের শিকার বিধবা চমক তারা!!

প্রথম সকাল ডটকম: ছোট পর্দার পরিচিত মুখ। কাজ করেছেন চলচ্চিত্রেও। তিনি চমকতারা। সম্প্রতি কাজ করেছেন একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে। নাম ‘বিভাজন’। হরিপদ দত্তের গল্পে এর চিত্রনাট্য ও পরিচালনা করেছেন হুমায়ুন রশীদ সম্রাট।

টার্টল ফিল্মস বাংলাদেশের ব্যানারে নির্মিত এই ছবিটির নির্বাহি প্রযোজক হিসেবে রয়েছেন আহম্মেদ সাব্বির। নির্মাতা এর গল্প ভাবনা সম্পর্কে বলেন, এই ছবিটির গল্পে দেখা যাবে দীর্ঘদিন হাসপাতালের বিছানায় শুয়ে মরণের কাছে পরাজয় মেনে নেন মাহবুব।

তার সেই লাশ নিয়ে আন্তঃজেলা প্রশস্ত সড়ক ধরে মাহবুবের স্ত্রী রোমানা এবং ছোট ভোই আফজাল গ্রামের বাড়ির পথে যাচ্ছে। অন্ধকার বর্ণের রাত, যখন লাশ গাড়ীটি ছুটে চলছে, তখন মনে হয় লাশ গাড়িটি একটি জলযান।

স্বামীর লাশ সামনে নিয়ে রোমানার ভেতরে চলে দ্বিধা-দ্বন্দ। মৃত্যুর আগে স্বামীর নির্দেশ দেবরকে বিয়ে করতে হবে। শ্বশুরের আবদার দেবরকে বিয়ে করতে হবে। মনের বিরুদ্ধে জোর করে দেবরের সাথেই বিয়ে হবে সদ্য বিধবা রোমানার। হঠাৎ সশস্ত্র ডাকাত দল আক্রমন করে লাশবাহী গাড়িতে, কেড়ে নেয় নগদ অর্থ, স্বর্ণালঙ্কার, সব ব্যাগ এমনকি রোমানার স্বামীর ডেথ সার্টিফিকেটও।

সেই সাথে রোমানাকেও ধর্ষণ করে। এমন অবস্থায় দেবর ভয়ে নির্বাক হয়ে থাকে। একটু আগেও যে পুরুষ রোমানাকে বিয়ের জন্য উদগ্রীব ছিলো, সেও ডাকাতের ভয়ে রোমানাকে উদ্ধার করতে পারেনি। দীর্ঘশ্বাস ছেড়ে রোমানার কেবলই মনে হয়- তার স্বামী, শ্বশুর, দেবর আর ডাকাতদের মাঝে কোনো পার্থক্যই নেই।

কিন্তু কেন? সেই ভাবনার বিস্তারিত উত্তর দেবে ‘বিভাজন’। শিগিগরই এটি ইউটিউবসহ সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে প্রকাশ হবে। এখানে চমকতারা ছাড়া আরও অভিনয় করেছেন মরু ভাস্কর, রোমিও, হুসনে মোবারক রুমি, রেজাউল ইসলাম সহ বিভিন্ন থিয়েটারের অভিনয় শিল্পী।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *