দুদকের শুভেচ্ছাদূত হলেন সাকিব

প্রথম সকাল ডটকম: দুর্নীতি দমন কমিশনের (দুদক) শুভেচ্ছাদূত হলেন দেশসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান।

রোববার (১১ ফেব্রুয়ারি) দুদক কার্যালয়ে এক চুক্তিসাক্ষর অনুষ্ঠানের মাধ্যমে তাকে শুভেচ্ছাদূত করা হয়।

দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, ‘বিশ্বসেরা ক্রিকেটার অলরাউন্ডার সাকিব এদেশের গর্ব এবং যুবসমাজের অনুপ্রেরণা। সাকিব তার মেধা, মননশীলতা ও অকৃত্রিম চেষ্টায় আজ বিশ্বসেরা।

আমাদের দেশের যুবক-যুবতী, কিশোর-কিশোরীরাও যদি তাকে অনুসরণ করে চেষ্টা করে তারাও স্ব-স্ব ক্ষেত্রে বিশ্বসেরা হতে পারবে।

দুদকের শুভেচ্ছাদূত ও বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিব তার বক্তব্যে বলেন, ‘দুদকের মত একটি প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে গর্ববোধ করছি। আমার প্রচেষ্টায় একজন মানুষেরও যদি উপকার হয় অথবা একটি দুর্নীতিও যদি প্রতিরোধ করতে পারা যায় তাহলেই নিজেকে স্বার্থক মনে করবো।

আজ থেকে দুর্নীতিমুক্ত দেশ গঠনে নতুনভাবে পথচলা শুরু হলো। দুর্নীতিমুক্তভাবে দেশের উন্নয়নে সম্মিলিতভাবে কাজ করবো। কমিশনার এএফএম আমিনুল ইসলাম তার বক্তব্যে বলেন, তরুণ প্রজন্মের মাঝে দেশপ্রেম জাগাতে পারলে দুর্নীতি কমে আসবে। এ চুক্তি অনুসারে সাকিব, দুর্নীতির বিরুদ্ধে জণগনকে সচেতন ও ঐক্যবদ্ধ করার জন্য দুদকের বিভিন্ন কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত থাকবেন।

শুভেচ্ছাদূত হিসেবে তরুণ সমাজের মধ্যে শুদ্ধাচার চর্চা, দেশপ্রেম, সততা, নিষ্ঠাবোধ, ন্যায়পরায়ণতা ও নৈতিক চরিত্র গঠনে উৎসাহ ও অনুপ্রেরণা প্রদান এবং দুর্নীতি প্রতিরোধে জনগনের সম্পৃক্ততাকে উৎসাহিত করবেন।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *