সাগর-রুনি হত্যার রহস্য উদঘাটনে আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যর্থতা দেখছেন না স্বরাষ্ট্রমন্ত্রী

প্রথম সকাল ডটকম: সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের ছয় বছর পূর্ণ হওয়ার পরও ওই হত্যার রহস্য উদঘাটন না হওয়ার পেছনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো ব্যর্থতা দেখছেন না স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মন্ত্রীর কাছে প্রশ্ন করা হয়- এতদিনেও হত্যা রহস্য উদঘাটন করতে না পারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যর্থতা কি না। জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘না, আইন-শৃঙ্খলা বাহিনীর কোনো ব্যর্থতা নেই।

তবে তিনি এ কথাও বলেছেন, সাংবাদিক সম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্তের দায়িত্বে থাকা র্যাব শিগগিরই সবাইকে আলোকিত (হত্যার রহস্য উদঘাটন) করবে।

রোববার সচিবালয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদকিদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান। ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতের কোনো এক সময় পশ্চিম রাজাবাজারের একটি ভাড়া বাসায় দুর্বৃত্তদের হাতে খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি।

এখনও খুনিদের শনাক্ত করা যায়নি। সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ৫৪ বার পেছানো হয়েছে। সাগর-রুনি হত্যাকাণ্ডের খুনের রহস্য জানতে আর কতদিন অপেক্ষা করতে হবে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘হাইকোর্টের দিক-নির্দেশনায় আমাদের র‌্যাব বাহিনীর এটা নিয়ে কাজ করছে।

তারা ডিএনএ নিয়ে কাজ করছে। আমরা মনে করি তারা শিগগিরই আমাদেরকে আলোকিত করতে পারবেন। শিগগিরিটা কবে- জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘এটা অনেক কিছুই…আপনি কী বলতে পারেন, আগামীকাল আপনি বের হতে পারবেন।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *