শীতে কাঁপছে কলকাতা

প্রথম সকাল ডটকম ডেস্ক: শীতে কাঁপছে কলকাতা। চার বছর পর তাপমাত্রায় নতুন রেকর্ড সৃষ্টি হতে চলছে। আজ (বোববার) সকালে কলকাতার তাপমাত্রা ছিল ১০.৬ ডিগ্রি সেলসিয়াস।

এ তাপমাত্রা চলতি বছরের রেকর্ড পতন। শীতে জবুথবু দক্ষিণবঙ্গে শুক্রবার তাপমাত্রা ছিল ১১.১ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১.৭ ডিগ্রি সেলসিয়াস।

আর আজ (রোববার) ১০.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। একই সঙ্গে এ আবহাওয়া আগামী দু-একদিন বজায় থাকবে বলে জানিয়েছে কলকাতার আলিপুর আবহাওয়া অফিস।

কলকাতার ওয়ানইন্ডিয়া পত্রিকার এক সংবাদে জানানো হয়, আগামী দু-একদিন কলকাতার তাপমাত্রা ১০ থেকে ১১-র মধ্যে ঘোরা ফেরা করবে। একই সঙ্গে বীরভূম, পুরুলিয়া, দুই বর্ধমানে শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। এ ছাড়া রাজ্যে বিভিন্ন শহরের তাপমাত্রা কমেছে।

দার্জিলিং সর্বোচ্চ ৮ ডিগ্রি সেলসিয়াস, জলপাইগুড়ি সর্বনিম্ন ৮ সর্বোচ্চ ১৭, কোচবিহার সর্বনিম্ন ৯ সর্বোচ্চ ২০, মালদহ সর্বনিম্ন ৭ সর্বোচ্চ ১৮, বহরমপুর সর্বনিম্ন ৭ সর্বোচ্চ ২০, শ্রীনিকেতন সর্বনিম্ন ৭ সর্বোচ্চ ২৪, আসানসোল সর্বনিম্ন ৭ সর্বোচ্চ ২৩, কৃষ্ণনগর সর্বনিম্ন ৭ সর্বোচ্চ ২১, বাঁকুড়া সর্বনিম্ন ৮ সর্বোচ্চ ২৬, বর্ধমান সর্বনিম্ন ৮ সর্বোচ্চ ২২, কলকাতা সর্বনিম্ন ১০.৬ সর্বোচ্চ ২৩ ডিগ্রি সেলসিয়াস।

২০১২-১৩ মৌসুমে শেষবারের মতো শীতের দাপট দেখা গিয়েছিল কলকাতায়। ডিসেম্বরে কলকাতার তাপমাত্রা নেমেছিল ১০ ডিগ্রিতে, আর জানুয়ারি তা হয়েছিল ৯ ডিগ্রি। দেশটির আবহাওয়া অধিদফতর জানিয়েছে, সোমবার পর্যন্ত শীতের এই স্পেল বজায় থাকবে।

 

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *