ঝিনাইদহ পৌরসভার রাস্তার গাছ কেটে নেয়ার অভিযোগ

মোঃ জাহিদুর রহমান তারিক, (ঝিনাইদহ): ঝিনাইদহ পৌরসভার রাস্তার গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহ পৌরসভার ১নং ওয়ার্ডের ১৫৯নং পবহাটি মৌজায় পৌরসভার উদয়পুর গ্রামে।

এ বিষয়ে ঝিনাইদহ পৌরসভায় একটি অভিযোগ পত্র জমা পড়েছে বলে জানা গেছে। পৌরসভা সূত্রে জানা গেছে, পৌরসভার ১নং ওয়ার্ডের উদয়পুর সড়কের শুরু থেকে মতিয়ার রহমান মাধ্যমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তার দুই ধারের ৪টি বাবলা গাছ ও ৩০টি খেজুর গাছ কেটে ফেলা হয়।

গাছগুলো কাটার ক্ষেত্রে পৌর কর্তৃপক্ষের কোনো অনুমতি নেওয়া হয়নি। এবিষয়ে পৌর কতৃপক্ষ উদয়পুর গ্রামের ৫জনকে অভিযুক্ত করে তাদের কে গাছ কাটার কারণ জানতে চেয়ে একটি নোটিশ প্রদান করেছে। এই বিষয়ে অভিযুক্ত উদয়পুর গ্রামের আনোয়ারুল ও আবু জাফরের সাথে কথা বললে তারা জানান, দীর্ঘদিন ধরে উদয়পুর গ্রামের এই রাস্তাটিতে চুরি ডাকাতি ছিনতাই এর মত ঘটনা ঘটেই চলেছে।

এছাড়াও খুনের মত ঘটনাও ঘটেছে। রাস্তাটির আশপাশে কোনো বাড়িঘর না থাকায় এবং খোলা মাঠ থাকায় অপরাধিরা রাস্তার পাসের ঝোপ জঙ্গলের আড়ালে লুকিয়ে থেকে রাতে বাড়ি ফেরা মানুষজনের কাছ থেকে টাকা পয়সা, মটর সাইকেল সহ অন্যান্য মুল্যবান দ্রব্যাদি ছিনিয়ে নেয়। তাই আমরা গ্রামবাসী সিদ্ধান্ত নিয়ে এই গাছগুলো কেটেছি।

তবে সেক্ষেত্রে পৌরসভার কোনো অনুমতি আমাদের নেয়া হয়নি। এবিষয়ে পৌরসভার প্যানেল মেয়র ও ১নং ওয়ার্ডের কমিশনার জাহিদুল ইসলাম জানান, পৌরসভার ১নং ওয়ার্ডের উদয়পুর সড়কের শুরু থেকে মতিয়ার রহমান মাধ্যমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তার দুই ধারের বেশকয়েকটি গাছ কেটে ফেলা হয়। গাছগুলো কাটার ক্ষেত্রে পৌর কতৃপক্ষের কোনো অনুমতি নেওয়া হয়নি। এবিষয়ে পৌর কতৃপক্ষ উদয়পুর গ্রামের ৫জনকে অভিযুক্ত করে তাদের কে গাছ কাটার কারন জানতে চেয়ে একটি নোটিশ প্রদান করা করেছে।

 

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *