মোরেলগঞ্জে শিক্ষক খাতায় উপস্থিত, বান্তবে নেই

মো: শামীম আহসান মল্লিক মোরেলগঞ্জ (বাগেরহাট): বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের অনুপস্থিত থেকে হাজিরা খাতায় স্বাক্ষর করে ক্লাশ ফাঁকি দিয়ে ব্যক্তিগত কাজ করার অভিযোগ পাওয়া গেছে।

আর এ অনিয়মের অভিযোগ করেছেন উপজেলা শিক্ষা কমিটির সদস্য ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আজমিন নাহার। জানা গেছে, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আজমিন নাহার ১২ সেপ্টেম্বর ১১৬নং গাবতলা ইসলামাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ১৮৭নং জামিরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শনে যান।

এসময় স্থানীয় লোকজন ও অভিভাবকরা জানান, এ দুটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল ইসলাম বাবলু ও হারুন অর রশিদ ১০ সেপ্টেম্বর বিদ্যালয়ে উপস্থিত হয়নি। অথচ তারা ঐদিন হাজিরা খতায় স্বাক্ষর করেন।

তারা দুজনে ঐদিন কোন ছুটি না নিয়ে ১০৩ নং গুলিশাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি অনুষ্ঠানে উপজেলা শিক্ষা  অফিসার আনিছুর রহমানের সফর সঙ্গী হন। সেখানে তারা সারদিন কাটান। এ অনিয়ম ও বিদ্যালয়ে উপস্থিত না হয়ে হাজিরা খতায় স্বাক্ষর করায় চরম ক্ষোভ প্রকাশ করেছে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা শিক্ষা কমিটির সদস্য আজমিন নাহার।

তিনি বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও উপ-পরিচালক খুলনাকে অবহিত করেন। পরিদর্শনের দিনও তাদের দুজনকে বিদ্যালয়ে পাওয়া যায়নি। এমনি ভাবে ১২ সেপ্টেম্বর তারা উপজেলা শিক্ষা অফিসারকে সঙ্গ দিতে তার সাথে খুলনায় সফরে যান এবং গত ২৮ আগষ্ট রবিবার অনুরুপ ভাবে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে উপজেলা শিক্ষা অফিসার আনিছুর রহমানের সাথে দিনভর সংঙ্গ দেন বলে জানা গেছে।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *